logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

সড়কে নিম্নমানের উপকরণ, কাজ বন্ধ করলেন ইউএনও

কলমাকান্দা সংবাদদাতা
|  ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৮
নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার গুতুরা-বরখাপন গ্রামীণ সড়কের নির্মাণকাজে নিম্নমানের উপকরণ ব্যবহারের অভিযোগ উঠেছে।

bestelectronics
অভিযোগের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অভিযোগের সত্যতা পাওয়ায় তিনি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ বন্ধ করার নির্দেশ দিয়েছেন। 

উপজেলা কার্যালয় সূত্রে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের হেরিংবোনবন্ড (এইচবিবি)  প্রকল্পের আওতায় গুতুরা থেকে বড়খাপন পর্যন্ত এক কিলোমিটার রাস্তার সলিং কাজ চলমান রয়েছে। মেসার্স জহিরুল ইসলাম চৌধুরী নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই প্রকল্পটির কাজ পায়। যার ব্যয় ধরা হয়েছে ৫৭ লাখ টাকা।

দরপত্রের শর্ত অনুযায়ী, সড়কের প্রস্থ ১০ ফুট থাকার কথা থাকলেও কোথাও কোথাও মেপে আট ফুট পর্যন্ত পাওয়া গেছে। সলিংয়ে নিম্নমানের ইট ব্যবহার করা হয়েছে। শুধু তাই নয় জায়গা ফাঁকা রেখে ইটগুলো বসানো হয়েছে। টেকনিক্যাল স্পেসিফিকেশন অনুযায়ী ইটের নিচে ০.১৫ মিটার পুরু বালি থাকার কথা থাকলেও সেখানে নামমাত্র বালি  পাওয়া গেছে।

এই বিষয়ে এলাকাবাসী ইউএনও কার্যালয়ে অভিযোগ দিলে গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন ওই সড়কের নির্মাণ কাজ পরিদর্শনে যান। পরে অভিযোগের সত্যতা পাওয়া গেলে তিনি ওই ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ বন্ধ রেখে মানসম্পন্ন সামগ্রী সরবরাহের নির্দেশ দেন।

এ বিষয়ে জানতে চাইলে বড়খাপন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একেএম হাদিছুজ্জামান হাদিস আরটিভি অনলাইনকে বলেন, উপজেলা প্রশাসনের সহায়তায় সড়কটিতে মানসম্পন্ন উপকরণ সরবরাহের ব্যবস্থা করা হবে।

এ বিষয়ে জানতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আসাদুজ্জামান মিয়ার সঙ্গে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠানকে সড়কের নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সেইসঙ্গে নিম্নমানের উপকরণ অপসারণ করে মানসম্পন্ন উপকরণ সরবরাহের জন্য বলা হয়েছে।

জেবি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়