• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

উপজেলা পরিষদ নির্বাচন

শ্রীপুরে দলীয় মনোনয়ন পেতে রাত-দিন এক করছেন প্রার্থীরা

রাজীবুল হাসান, গাজীপুর

  ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:৫২

গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদের নির্বাচন আগামী ৩১ মার্চ। বিএনপি এই নির্বাচনে অংশগ্রহণ না করলেও দলীয় মনোনয়ন পেতে ব্যাপক প্রচার-প্রচারণায় রয়েছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা। নিজেদের পক্ষে সমর্থন চেয়ে ব্যানার ফেস্টুন টাঙিয়ে এলাকাবাসীর দৃষ্টি আকর্ষণ করছেন তারা।

এই উপজেলায় সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন শ্রীপুর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুল জলিল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, জেলা পরিষদের সদস্য আবুল খায়ের বিএসসি, জেলা আওয়ামী লীগের সদস্য মাহতাব উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক কফিল উদ্দীন মণ্ডল, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মো.হুমায়ূন কবীর হিমু। এরই মধ্যে দলীয় মনো

আব্দুল জলিলের কর্মী সমর্থকরা মনে করছেন উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে এবারও হাইকমান্ড তাকেই মনোনয়ন দেবেন। তিনি এলাকায় ব্যাপক গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

শ্রীপুর উপজেলা গঠিত হওয়ার পর থেকে বরাবরই আওয়ামী লীগের প্রার্থী বিপুল ভোটে বিজয়ী হয়ে আসছেন। অবশ্য এবার নির্বাচনী মাঠে বিএনপি-জামাত না থাকায় কে হবেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর প্রতিদ্বন্দ্বী সেটা নিয়েও রয়েছে নানা আলোচনা-সমালোচনা।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন ক্ষমতাসীন দলের মনোনয়ন পাওয়াই বড় চ্যালেঞ্জ। মনোনয়ন পেলে নির্বাচিত হওয়াটা অনেক সহজ হয়ে যাবে।

উপজেলা পরিষদ সূত্রে জানা গেছে, ৪৬৫.২৫ বর্গ কিলোমিটার আয়তনের শ্রীপুর উপজেলা পরিষদ গঠিত হয় ১৯৮৩ সালে। পরে ১৯৮৪ সালে প্রথম উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ নেতা কাজিম উদ্দিন আহমেদ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। এই উপজেলার একটি পৌরসভা ও আটটি ইউনিয়নে মোট ভোটার তিন লাখ ৪৬ হাজার ২৪১ জন।

শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল আরটিভি অনলাইনকে বলেন, সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। দল চাইলে এবারও মনোনয়ন নিয়ে শ্রীপুর উপজেলা নির্বাচনে লড়ব।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট
শিল্পী সমিতির নির্বাচনে লড়ছেন যারা
প্রান্তিক স্বাস্থ্যসেবা উন্নয়নে কাজ করছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী
চাঁদপুরে জামায়াতের পিছুটান
X
Fresh