• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সৈয়দ আশরাফের আসনে একমাত্র বৈধ প্রার্থী বোন লিপি

কিশোরগঞ্জ প্রতিনিধি

  ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৪১

জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর) আসনে উপনির্বাচনে তিন প্রার্থীর মধ্যে দু’জনেরই মনোনয়নপত্র বাতিল হয়েছে। ফলে এই আসনে একমাত্র বৈধ প্রার্থী হিসেবে থাকছেন আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

রোববার (৩ ফেব্রুয়ারি) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাছাইয়ে গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্রচন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির প্রার্থী হাজী মোস্তাইন বিল্লাহর মনোনয়নপত্র বাতিল হয়।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, হলফনামায় স্বাক্ষর না থাকায় দোলন এবং মনোনয়নপত্রে শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে তথ্য বিভ্রাটের কারণে হাজী মোস্তাইন বিল্লাহর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. তাজুল ইসলাম জানান, আগামী তিনদিনের মধ্যে তারা নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। মনোনয়নপত্র বাতিল হওয়ার পর উভয় প্রার্থীই নির্বাচন কমিশনে আপিল করার কথা জানিয়েছেন।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসন থেকে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম তার অনুপস্থিতিতেই বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করেন। গত ৩ জানুয়ারি শপথ নেওয়ার আগেই সৈয়দ আশরাফুল ইসলাম ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ অবস্থায় আগামী ২৮ ফেব্রুয়ারি পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

আরো পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে পার্কের দাবিতে স্মারকলিপি
বিএনপি-জামায়াতের অগ্নি-সন্ত্রাসের বিরুদ্ধে জাতিসংঘে স্মারকলিপি
X
Fresh