• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ঘুষ নিয়ে ওভারলোড গাড়ি পারাপার, আটক ৭

সীতাকুণ্ড প্রতিনিধি

  ২৯ জানুয়ারি ২০১৯, ২২:৫৯

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামের সীতাকুণ্ডের বড় দারোগাহাট এক্সেল লোড কন্ট্রোল স্টেশনে(ওজন স্কেল) ঘুষ নিয়ে ওভারলোড গাড়ি পারাপার করার সময় ঠিকাদারি প্রতিষ্ঠানের সাত কর্মচারীকে আটক করা হয়েছে।

আজ মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ তাদের আটক করে। এদের মধ্যে তিনজনকে ঘুষের টাকাসহ ও অন্য চারজনকে সন্দেহজনক হিসাবে আটক করা হয়।

ঘুষের টাকাসহ আটককৃত ব্যক্তিরা হলেন, রকেট সিকদার (৪৭), মো. আল আমীন (২৮) ও মো. শাহীন (২৮)। তাদের বাড়ি ঢাকার দোহার উপজেলায়। তারা তিনজনেই র‌্যাগনাম রিসোর্স লিমিটেডের কর্মচারী বলে জানিয়েছে সড়ক ও জনপদ(সওজ)।

জানা যায়, লবনবোঝাই একটি ট্রাক অনুমোদিত ওজনেরও ২০০ কেজি বেশি নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকার দিকে যাচ্ছিল। ওই ট্রাকটি ওজন স্কেল এলাকায় আসলে আটকে দেয় ঠিকাদারের লোকজন।

ট্রাক চালকের সহকারি মো. রফিক বলেন, তাদের ট্রাকটি আটকে রেখে এক হাজার টাকা ঘুষ দাবি করে। এসময় তিনি ২০০ টাকা দেয়ার সময় পুলিশ হাতেনাতে ধরে ফেলে। ফলে তাকেও থানায় নিয়ে আসে।

তিনি আরও বলেন, তাদের গাড়িটি দীর্ঘ সময় ধরে জটে আটকে ছিল। ওজন স্কেল এলাকায় এভাবে প্রতিদিন যানজট উভয় পাশে দীর্ঘ হয়ে পড়ে।

সওজ চট্টগ্রামের নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহমেদ বলেন, কিছুদিন বন্ধ থাকার পর আবারও ঘুষ নেয়ার অভিযোগ কয়েকদিন ধরে পাচ্ছিলেন। এজন্য তিনি পুলিশ জানিয়েছেন এবং সহযোগিতা চেয়েছেন। ফলে অভিযান চালিয়ে ঠিকাদারের তিনজনকে আটক করেছে বলে তিনি শুনেছেন।

অভিযানের বিষয়ে সীতাকুণ্ড থানার এসআই নাছির উদ্দিন বলেন, সীতাকুণ্ডে সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানী সাহা ঘটনাস্থলে গিয়ে ঘুষের টাকাসহ তিনজনকে এবং সন্দেহজনকভাবে আরও চারজনকে আটক করেন। এ ঘটনায় চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের করা হবে।

সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শম্পা রানী সাহা বলেন, ঘুষ নেয়ার খবরে তিনি ঘটনাস্থলে যান। সেখানে গাড়ির দীর্ঘ জট দেখতে পান। ঘটনাস্থলে গিয়ে ঘুষ নেয়ার অভিযোগের সত্যতা পান। সন্দেহজনক আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হবে। তারা এ অনৈতিক কার্যক্রমের সঙ্গে জড়িত না হলে তাদের ছেড়ে দেয়া হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘুষ গ্রহণের অভিযোগে আটক রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী 
তাপদাহে গলে গেছে সড়কের পিচ, আটকে যাচ্ছে জুতা
অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার, বাল্কহেডসহ আটক ১১
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
X
Fresh