logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

অ্যাডভোকেট বাবুসোনা হত্যা মামলায় স্ত্রীর মৃত্যুদণ্ড

রংপুর প্রতিনিধি
|  ২৯ জানুয়ারি ২০১৯, ১৫:১৪ | আপডেট : ২৯ জানুয়ারি ২০১৯, ১৬:১৭
রংপুরে অ্যাডভোকেট রথীশ চন্দ্র ভৌমিক বাবুসোনা হত্যা মামলায় স্ত্রী সিন্ধা সরকারকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

bestelectronics
মঙ্গলবার রংপুর জেলার সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক এবিএম নিজামুল হক এ আদেশ দেন। রায় ঘোষণার সময় প্রধান আসামি রথীশ চন্দ্রের স্ত্রী দীপা ভৌমিক ওরফে স্নিগ্ধা আদালতে উপস্থিত ছিলেন।

আলোচিত রথীশ চন্দ্র হত্যা মামলায় ৩৭ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। পরে চলতি বছরের ২১ জানুয়ারি উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে মঙ্গলবার রায় ঘোষণার দিন ধার্য করেন আদালত।

উল্লেখ্য, গত বছরের ২৯ মার্চ রাতে পরকীয়ার জেরে আইনজীবী রথীশ ভৌমিককে ঘুমের ওষুধ খাইয়ে শ্বাসরোধ করে হত্যা করেন স্ত্রী সিগ্ধা ও প্রেমিক কামরুল।

এরপর তার মরদেহ তাজহাট মোল্লাপাড়ায় একটি নির্মাণাধীন বাড়ির ঘরে পুঁতে রাখা হয়। তিন এপ্রিল রাতে রথীশের স্ত্রী সিগ্ধা ভৌমিক ওরফে দিপাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে র‌্যাব।

তিনি হত্যাকাণ্ডের কথা স্বীকার করেন এবং মরদেহের অবস্থান সম্পর্কে জানান। সেই সূত্র ধরে ওই দিন রাতে ঘরের মেঝে খুঁড়ে রথীশের গলিত মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহতের ছোটভাই সুশান্ত ভৌমিক বাদী হয়ে একটি মামলা করেন। হত্যাকাণ্ডের ঘটনায় দীপা ও কামরুল ইসলামকে অভিযুক্ত করে গেল ১৩ সেপ্টেম্বর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফা ইয়াসমীন মুক্তার আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন রংপুর কোতোয়ালি থানার এসআই আল-আমিন।

পরে ২৬ সেপ্টেম্বর শুনানি শেষে মামলাটি জেলা ও দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন বিচারক। গেল ২১ অক্টোবর চার্জশিট আমলে নিয়ে বিচার কার্যক্রম শুরুর আদেশ দেন বিচারক।

আরো পড়ুন:

জেবি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়