• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নয় ঘণ্টা সম্প্রচারে যাচ্ছে বিটিভির চট্টগ্রাম কেন্দ্র: তথ্যমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি

  ২৭ জানুয়ারি ২০১৯, ১৮:৪৪

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আগামী পয়লা বৈশাখ থেকে বিটিভির চট্টগ্রাম কেন্দ্র থেকে ৯ ঘণ্টা সম্প্রচার শুরু হবে। কয়েক মাস পর ১২ ঘণ্টায় উন্নীত করা হবে। নতুন বছরের শুরুতে বিটিভির দ্বিতীয় টেরিস্টরিয়াল চ্যানেল হিসেবে দেখানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

রোববার দুপুরে চট্টগ্রামে বঙ্গবন্ধু হলে প্রেস ক্লাবের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী আমাকে তথ্যমন্ত্রীর দায়িত্ব দেবেন কখনও ভাবিনি। কলেজ জীবনে আমি অনেক মাইকিং করেছি। দলের পক্ষে অনেক প্রেস রিলিজ লিখেছি। প্রধানমন্ত্রী দলের ও রাষ্ট্রের মাইক আমার হাতে ধরিয়ে দিয়েছেন। ছয় বছর দলের পক্ষে সাংবাদিকদের সঙ্গে আমার ওঠাবসা।

তথ্যমন্ত্রী বলেন, সত্য সংবাদ মন্ত্রীর বিরুদ্ধে হলেও পরিবেশিত হবে। দেশের বড় কর্মকর্তার বিরুদ্ধে হলেও হবে। তবে বীভৎস দৃশ্য টেলিভিশনে পরিবেশিত হলে সমাজে কী প্রভাব ফেলবে সেটিও বিবেচনায় নিতে হবে।

তিনি আরও বলেন, দায়িত্ব নেওয়ার পর থেকে সাংবাদিকদের অমীমাংসিত বিষয়গুলোর সমাধানের চেষ্টা করছি। আমি স্বপ্রণোদিত হয়ে জাতীয় প্রেসক্লাবে গেছি, রিপোর্টার্স ইউনিটিতে গেছি। আজ নিজের শহরে সাংবাদিকদের মিলনমেলায় আসতে পেরেছি। নির্বাচনের পর নতুন সরকারের মন্ত্রিসভার প্রথম বৈঠকে তথ্য মন্ত্রণালয় প্রস্তাব উত্থাপন করেছে।

ওয়েজবোর্ড নিয়ে আলোচনার বিষয়ে মন্ত্রী বলেন, শনিবার সচিবালয় খোলা রেখে মন্ত্রিসভা কমিটির সভা করা হয়েছে। সংবাদপত্র মালিক আর সাংবাদিক নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা করে যত তাড়াতাড়ি সম্ভব নবম ওয়েজ বোর্ড বাস্তবায়ন করা হবে। মূলত পত্রিকার জন্য ওয়েজবোর্ড ছিল। টেলিভিশনের পাশাপাশি দেশে অনেক এফএম রেডিও আছে। দুই-একটির শ্রোতার সংখ্যা অনেক টেলিভিশনের দর্শকের চেয়ে বেশি। তাদেরও সম্প্রচার নীতিমালার আওতায় আনা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের তহবিল বাড়ানো হবে। তহবিল থেকে সাংবাদিকদের অসুস্থতার পাশাপাশি সন্তানদের পড়াশোনা, পরিবারের সদস্যদের চিকিৎসা খরচ দেওয়ার উদ্যোগ নেওয়া হবে।

অনলাইন মিডিয়া নিয়ে তিনি বলেন, অনলাইনের প্রয়োজন আছে। দেশের অনেক অনলাইন পত্রিকা সমাজ ও রাষ্ট্রের প্রতি দায়বদ্ধ থেকে সংবাদ পরিবেশন করছে। কিছু অনলাইনের এ দায়বদ্ধতা নেই। সম্প্রচার নীতিমালা পাস হলে অনলাইনগুলো নিবন্ধন করা হবে।

আরো পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বসন্ত এসে গেছে
বিটিভির সাব-স্টেশন নির্মাণে লুটপাট, প্রকাশ্য তদন্তে দুদক
X
Fresh