• ঢাকা বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯, ৪ মাঘ ১৪২৫

ইয়াবা ব্যবসায়ীদের ৫ দিনের সময় দিলেন বদি

টেকনাফ প্রতিনিধি
|  ১২ জানুয়ারি ২০১৯, ০৮:৪৬
টেকনাফ উপজেলার ইয়াবা কারবারে জড়িত অপরাধীদেরকে তাদের অপকর্ম বন্ধ করে আলোর পথে ফিরে আসার জন্য আহ্বান জানিয়েছেন সদ্য সাবেক আলোচিত সংসদ সদস্য বদি। এছাড়া নিজেদের অপরাধ শিকার করে সরকারের কাছে আত্মসমর্পণের প্রস্তুতি গ্রহণ করে আগামী ৫ দিনের মধ্যে তালিকা ও তালিকার বাইরে থাকা ইয়াবা ব্যবসায়ীদের যোগাযোগ করারও আহ্বান জানান তিনি।

শুক্রবার বিকেলে টেকনাফে বদির স্ত্রী নব নির্বাচিত সংসদ সদস্য শাহীন আক্তারের সংবর্ধনা অনুষ্ঠানে এই আল্টিমেটাম দেন বদি।

বদি বলেন, ইয়াবা ব্যবসায় জড়িত থাকার কারণে আইনশৃঙ্খলা বাহিনীর মাদক বিরোধী চলমান অভিযানে অত্র এলাকা অনেক ইয়াবা কারবারি বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। এতে অনেক মা-বাবা আজ তার ছেলে, স্ত্রী তার স্বামী, সন্তান তার বাবা হারিয়েছে। সেই সমস্ত ক্ষতিগ্রস্ত পরিবারের কথা চিন্তা করে ইয়াবা ব্যবসায়ীদের সংশোধনের জন্য সরকার একটি সুযোগ দিতে চায়। যদি ইয়াবা ব্যবসায়ীরা সরকারের কাছে আত্মসমর্পণ করে তবে তাদের অপরাধ শর্ত সাপেক্ষে সরকার বিবেচনা করবে। অন্যথায় কোনও ইয়াবা ব্যবসায়ীকে ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, এই ইয়াবা আমার নিজের জন্য ও টেকনাফের সাধারণ মানুষে জন্য কলঙ্ক হয়ে এসেছে। বিনা দোষে তাদের এই দুর্নামের বোঝা বয়ে বেড়াতে হচ্ছে। টেকনাফকে সম্পূর্ণ ইয়াবামুক্ত করতে আমি প্রধানমন্ত্রীকে প্রতিশ্রুতি দিয়েছি
 
এসময় কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফের) নবনির্বাচিত সংসদ সদস্য শাহিন আক্তার বক্তব্য দেন। তিনি মাদকমুক্ত সমাজ গড়তে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, উখিয়া টেকনাফের জন সাধারণের মূল্যবান ও পবিত্র ভোট দিয়ে আমাকে জয়ী করার জন্য ধন্যবাদ। এর প্রতিদান হিসেবে সুখে দুঃখে সব সময় সবার পাশে আমাকে পাবেন। পাশাপাশি প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের অংশীদার হতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

শুভেচ্ছা ও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহম্মদ, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এমএইস ইউনুছ বাঙ্গালী, টেকনাফ পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলম বাহাদুর প্রমুখ।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়