• ঢাকা বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬

সাভারে আজও শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ১০

সাভার প্রতিনিধি
|  ১০ জানুয়ারি ২০১৯, ১২:৫০ | আপডেট : ১০ জানুয়ারি ২০১৯, ১৪:০৯
সরকারি মজুরি কাঠামো বৃদ্ধি ও বাস্তবায়নের দাবিতে ৫ম দিনের মতো আজ বৃহস্পতিবার সাভারের আশুলিয়ায় বিক্ষোভ করেছে তৈরি পোশাক শ্রমিকরা। 

whirpool
বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করে ভাংচুরের চেষ্টা করলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এসময় পুলিশ ও শ্রমিকসহ আহত হয়েছেন অন্তত ১০ জন।

বৃহস্পতিবার সকালে আশুলিয়ার জামগড়ার ছয়তলা এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সাভারে বিভিন্ন পোশাক কারখানার সামনে টহল দিচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

জানা যায়, সকালে শ্রমিকরা বিক্ষোভ করেন। এসময় সাভারের আশুলিয়ার জামগড়া ছয়তলা এলাকার বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষে এ সময় পুলিশসহ আহত হন অন্তত ১০ জন শ্রমিক। এ ঘটনার আজকের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে বেশ কয়েকটি পোশাক কারখানা।

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান বলেন,  আশুলিয়ায় কিছু কিছু জায়গায় একটু সমস্যা হচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদারের পাশাপাশি পোশাক কারখানাগুলোর সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

ঢাকা-১ এর শিল্প-পুলিশ পরিচালক সানা শামিনুর রহমান আরটিভি অনলাইনকে জানান, কাজের পরিবেশ ফিরিয়ে আনতে শ্রমিক ও মালিকদের সঙ্গে আলোচনা চলছে।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়