• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

ফরিদপুরে নৌকায় ভোট দেয়ায় ৮৪টি বাড়িতে হামলা-ভাংচুরের অভিযোগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ জানুয়ারি ২০১৯, ২৩:৫৩

নৌকায় ভোট দেয়ায় ৮৪টি বাড়িতে হামলা-ভাংচুরের অভিযোগ করেছেন ফরিদপুর- ৪ আসনে আওয়ামী লীগের পরাজিত প্রার্থী কাজী জাফরউল্লাহ।

বুধবার দুপুরে ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

জাফরউল্লাহ বলেন, বিজয়ী স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরী নিক্সনের নির্দেশে তার কর্মী-সমর্থকরা এ ঘটনা ঘটিয়েছে। ফরিদপুর-৪ আসনের মানুষ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) এখনও স্বতন্ত্র প্রার্থী ও তার ‘গুণ্ডা বাহিনীর’ ভয়ে নিরাপত্তাহীনতায় রয়েছে।

তিনি উল্লেখ করে বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাঙ্গায় নির্বাচনী জনসভায় নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান। এ অঞ্চলের মানুষ নেত্রীর কথায় নৌকায় ভোট দিয়েছিল। এখন এই ভোট দেয়াটাই যেন পাপ হয়ে দাঁড়িয়েছে।

এসময় কাজী জাফরউল্লাহ এ হামলার সুষ্ঠু তদন্ত করে দোষীদের দ্রুত আইনের আওতায় এনে সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতের দাবি করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাইফুর রহমান মিরন, সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজা, চরভদ্রাসন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফেজ কাউসার প্রমুখ।

এদিকে গতকাল মঙ্গলবার ও আজ বুধবার সকালে ফরিদপুরের সালথা উপজেলায় সোনাপুর ইউনিয়নের ফুকরা গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে দুই দফা সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছেন অন্তত ৩০ জন। পুলিশ ঘটনাস্থলে এসে ২৭টি রাবার বুলেট ও ছয়টি কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গেল রোববার জাতীয় সংসদ নির্বাচনে ৪৯ হাজার ৯৪৫ ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থী কাজী জাফরউল্লাহকে পরাজিত করেন স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরী নিক্সন। নিক্সন চৌধুরী সিংহ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোট ভোট পেয়েছেন ১ লাখ ৪৫ হাজার। আওয়ামী লীগের প্রার্থী কাজী জাফরউল্লাহ ৯৫ হাজার ৩৬৩টি ভোট পেয়েছেন।

এমসি / জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নৌকা বাদ দিলেও ভোট চুরির প্রকল্প থেকে সরেনি সরকার: আমীর খসরু
মোজাম্বিক উপকূলে নৌকাডুবি, ৯০ জনেরও বেশি নিহত
ট্রলারডুবি : কনস্টেবলসহ দুজনের মরদেহ উদ্ধার
তুরস্কে অভিবাসী নৌকা ডুবি, ৭ শিশুসহ নিহত ২২
X
Fresh