DMCA.com Protection Status
  • ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

বছরের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

পঞ্চগড় প্রতিনিধি
|  ০১ জানুয়ারি ২০১৯, ০১:০৭
দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। আরও দুই থেকে তিন দিন মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শৈত্যপ্রবাহের কারণে দেশের উত্তরাঞ্চলে শীতের প্রকোপ বেড়েছে। সোমবার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল পাঁচ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

সারাদেশের মতো ঢাকায়ও জেঁকে বসেছে শীত। আবহাওয়া অফিস জানায়, সোমবার এ বছরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ে। সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল পাঁচ দশমিক এক ডিগ্রি সেলসিয়াস। চলমান শৈত্যপ্রবাহ কেটে যাওয়ায় আগামী বুধবার নাগাদ শীতের প্রকোপ কিছুটা কমবে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়াবিদ আবদুল মান্নান বলেন, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। তিনি বলেন, আগামী দুই থেকে তিনদিন শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, পঞ্চগড়, টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, সীতাকুণ্ড, শ্রীমঙ্গল, রাজশাহী, নওগাঁ, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা, বরিশাল, রংপুর, ময়মনসিংহ অঞ্চলে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আরও দুদিন এ শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়