• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

প্রশাসন নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করলে নির্বাচন সুষ্ঠু হবে: সিইসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৭

প্রশাসন, রিটার্নিং কর্মকর্তা এবং প্রিজাইডিং অফিসারসহ ভোটের সঙ্গে জড়িত কর্মকর্তারা যদি সঠিকভাবে দায়িত্ব পালন করে তবে নির্বাচন সুষ্ঠু হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তিনি বলেছেন, দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে। উৎসবমুখর পরিবেশে ৩০ তারিখ নির্বাচন হবে। ভোটকে ঘিরে উৎসবের আমেজ চলছে জনগণের মধ্যে।

শনিবার ময়মনসিংহের টাউন হলে তারেক স্মৃতি মিলনায়তনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ময়মনসিংহ বিভাগের মাঠপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় সিইসি এসব কথা বলেন।

সিইসি বলেন, নির্বাচনে সহিংসতা বা প্রশ্নবিদ্ধ হওয়ার সুযোগ নেই। সম্পূর্ণ নিরপেক্ষভাবে পেশাদারিত্ব নিয়ে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে দায়িত্ব পালন করতে হবে। সংখ্যালঘুদের প্রতি বিশেষ নজর দিতে হবে।

কর্মকর্তাদের উদ্দেশে সিইসি বলেন, সম্পূর্ণ নিরপেক্ষ দৃষ্টিভঙ্গিতে ও পেশাদারিত্বের ভিত্তিতে প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে নিরপেক্ষতা বজায় রেখে যতটুকু করা দরকার ততটুকু করতে হবে। ভোটারদের আস্থার জায়গায় আপনাদের থাকতে হবে। তারা যেন নিরাপদে ভোট দিয়ে বাড়ি ফিরতে পারে। বিশেষ করে সংখ্যালঘুদের আলাদাভাবে নজর দিতে হবে তাদের মধ্যে যেন কোনও শঙ্কা না থাকে।