• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

৬ দফা দাবি দিয়েছে তাবলীগের জুবায়েরপন্থী গ্রুপ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ ডিসেম্বর ২০১৮, ১৫:৪৯

টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে ওলামায়ে কেরাম ও তাবলিগি সাথীদের ওপর হামলার ঘটনায় দোষীদের শাস্তির দাবি করে ৬ দফা দাবি দিয়েছে মাওলানা জুবায়েরপন্থী গ্রুপ।

শনিবার সকালে গাজীপুর মহানগরীর ভুরুলিয়া এলাকায় তাবলিগ জামাতের গাজীপুর মারকাজে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে মুফতি তাওহীদুল হক বলেন, তাবলিগ জামাতের কার্যক্রম বাংলাদেশসহ সারা বিশ্বে কুরআন ও সুন্নার ভিত্তিতে সার্বজনিন কিছু উসুলের সঙ্গে পরিচালিত হচ্ছে। সময়ের পরিক্রমায় ইজতেমার মুরব্বিরা মারা যাওয়ার পর তাদের শূন্যস্থান পূরণ না করে মাওলানা সা’দ নিজকে আমির দাবি করেন।

তিনি কুরআন ও হাদিসের ব্যাখ্যাকে নিজস্ব মতামত ও মনগড়া ব্যাখ্যা দেন। তিনি তাবলীগের মূল উসুল থেকে সরে গিয়ে নতুন নতুন উসুলের সমাবেশ ঘটান। বিশেষ করে আমভাবে মাছআলা বয়ান করে মুসলমানদের মধ্যে বিভেদ বিশৃংখলা সৃষ্টি করেন।

সংবাদ সম্মেলনে দেয়া ছয় দফা দাবিগুলো হলো- ওয়াসিফ-নাসিমগং ও প্রত্যক্ষভাবে হতাহত করার কাজে জড়িতদের ন্যায় বিচার ও দৃষ্টান্তমূলক শান্তি, ওয়াসিফ-নাসিম পদালোভী ব্যক্তিদের তাবলিগের সুরা থেকে বহিষ্কার করা, টঙ্গী ময়দান অনতিবিলম্বে ময়দানের সুরার সাথীদের তত্ত্বাবধানে ফিরিয়ে আনা, যথা সময়ে দুই পর্বে ১৮-২০ জানুয়ারি ও ২৫ থেকে ২৭ জানুয়ারি ইজতেমা করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা, কাকরাইল ও টঙ্গীর ময়দান মাওলানা সা’দ-ওয়াছিফ পন্থীদের কবল থেকে মুক্ত করা এবং যেহেতু জমহুল ওলামায়ে কেরাম ও মাশায়েকদের দৃষ্টিতে মাওলানা সা’দ কোরআন-হাদিসের পরিপন্থী ও শরিয়ত ও আকিদাবিরোধী দৃষ্টিভঙ্গি লালন করছেন, তাই সা’দ পন্থী বিভ্রান্ত ফেরকার কোনো কার্যক্রম বাংলাদেশে চলতে না দেয়।

আরও পড়ুন :

এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্রেতা সংকটে বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবি
ইজতেমায় আসা মালয়েশিয়ার নাগরিকের মৃত্যু
বিশ্ব ইজতেমায় ৬৫ দেশের ৯২৩১ বিদেশি মেহমান
ইজতেমায় বাংলাদেশি মেয়েকে বিয়ে করলেন শ্রীলঙ্কান নাগরিক
X
Fresh