• ঢাকা শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৬

বগুড়ায় কবি সম্মেলন শুরু

বগুড়া প্রতিনিধি
|  ০৭ ডিসেম্বর ২০১৮, ১৫:৩৪ | আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৮, ১৬:০৮
বগুড়ায় দুই দিনব্যাপী কবি সম্মেলন শুরু হয়েছে। ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ঐতিহ্যবাহী সাহিত্য সংগঠন লেখক চক্র স্থানীয় উডবার্ন পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এই কবি সম্মেলনের আয়োজন করেছে।

শুক্রবার বেলা ১১টায় কবি সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর কথা সাহিত্যিক ইমরান চৌধুরী।

western এর আগে কবি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ একটি শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। স্থানীয় পৌর পার্ক চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে ফিতা কেটে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। উদ্বোধনী সভা শেষে লেখক চক্রের মুখপত্র ঈক্ষণের মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।

কথা সাহিত্যিক বজলুল করিম বাহারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন কথা সাহিত্যিক ইমরান চৌধুরী, কবি হাবিবুল্লাহ সিরাজী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি শিরীন আকতার, কবি মাকিদ হায়দার, রাজশাহীরর কবিকুঞ্জের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার ও লেখক চক্রের সভাপতি ইসলাম রফিক।

এসময় স্বাগত বক্তব্য দেন লেখক চক্রের উপদেষ্টা কবি শিবলী মোকতাদির। দুই দিনের এই কবি সম্মেলনে দেশের ৪০টি জেলার প্রায় দুই শতাধিক কবি সমবেত হয়েছেন। কবিতা পাঠ, আড্ডা, সাহিত্য বিষয়ক সেমিনার এবং বিশিষ্টজনদের সম্মাননা প্রদানসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা রয়েছে এই কবি সম্মেলনে।

আরও পড়ুন :

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়