logo
  • ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

একই স্থানে বিএনপির তিন পক্ষের কর্মসূচি, ১৪৪ ধারা

ঝালকাঠিতে জেলায় একই স্থানে বিএনপির তিন পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি দেয়ায় বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

বুধবার সন্ধ্যায় শহরের অতিথি কমিউনিটি সেন্টার ও তার আশপাশের পৌর এলাকায় ১৪৪ ধারা জারির আদেশ দেন জেলা ম্যাজিস্ট্রেট মো. মানিকহার রহমান।

জেলা বিএনপি সূত্রে জানা যায়, ১ ডিসেম্বর বৃহস্পতিবার দ্বিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল অধিবেশন করার জন্য শহরের কলেজ মোড় এলাকার অতিথি কমিউনিটি সেন্টার ভাড়া করে ঝালকাঠি জেলা বিএনপি। ১০ দিন পূর্বে কমিউিনিটি সেন্টারটি ভাড়া করে দলের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর। একই স্থানে সকাল ১০টায় পাল্টা সমাবেশের আবেদন করে সদর উপজেলা বিএনপির একাংশ। এরা মূলত বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নুর সমর্থক হিসেবে পরিচিত। জেলা বিএনপির দলীয় প্রতিপক্ষ এ গ্রুপের আবেদনের প্রেক্ষিতে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন।

ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানিকহার রহমান বুধবার সন্ধ্যা ৬টায় ১৪৪ ধারা জারির তথ্য  নিশ্চিত করেন। এছাড়া বুধবার রাতে প্রশাসনের পক্ষ থেকে শহরে মাইকিং করে ১৪৪ ধারা জারির খবর প্রচার করা হয়।  

এ ব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর বলেন, আমরা সম্মেলন করার অনুমতি পেয়েছি। সে অনুযায়ী অতিথি কমিউনিটি সেন্টার ভাড়া করি অনেক আগেই। কিন্তু দলের কিছু লোকজন মাহবুবুল হক নান্নুর ইন্ধনে সম্মেলন বানচাল করার জন্য নাটকীয় কর্মসূচি ডেকে ১৪৪ ধারা জারি করিয়েছে।

তিনি আরো বলেন, আমরা যেকোন মূল্যে ঝালকাঠিতে বৃহস্পতিবার জেলা বিএনপির সম্মেলন করবো। এরইমধ্যে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে কথা হয়েছে তারা সম্মেলনে যোগদানের জন্য ঢাকা থেকে ঝালকাঠির উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।

এসএস/এফএস

RTVPLUS