• ঢাকা সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৬

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুর প্রতিনিধি
|  ২৯ নভেম্বর ২০১৮, ১৪:৫৩ | আপডেট : ২৯ নভেম্বর ২০১৮, ১৫:০৬
শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে গাজীপুরের ভবানীপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এনজেড গ্রুপের সি এ নিটওয়্যার পোশাক কারখানার শ্রমিকরা।

সকাল আটটা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত বিক্ষুব্ধ শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখেন। এসময় টিয়ারসেল ছুঁড়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে পরিস্থিতি শান্ত করেছে পুলিশ। তবে এতে সড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

western কারখানার কাটিং অপারেটর জান্নাত আরা বলেন, গত ৪-৫ দিন আগে তাকে উৎপাদন ফ্লোর থেকে ডেকে নিয়ে সাদা কাগজে স্বাক্ষর দিতে বলেন। পরে স্বাক্ষর না দিলে তাকে জোর করে কারখানা থেকে বের করে দেন।

ফিনিশিং বিভাগের অপারেটর হাসিনা বেগম ও আবু বকর, সুইং অপারেটর জাহানারা বেগম ও তারেক মিয়া জানান, সকালে কাজে যোগ দিতে এলে নিরাপত্তাকর্মীরা প্রায় ৪০০ শ্রমিককে কারখানায় প্রবেশ করতে দেননি।

পরে শ্রমিকরা লাঠিসোটা নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করেন।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অ্যাডিশনাল এসপি) সাহেব আলী পাঠান বলেন, ছাঁটাইয়ের প্রতিবাদে শ্রমিকরা মহাসড়কে অবস্থান নেন। পরে টিয়ারসেল ছুঁড়ে শ্রমিকদের সড়ক থেকে সরানো হয়।

এ বিষয়ে জানতে চাইলে কারখানার বিভাগীয় প্রধান (মানবসম্পদ ও প্রশাসন) জাকির হোসেন খান সাংবাদিক পরিচয় শুনে পরে কথা বলবেন বলে লাইন কেটে দেন।

আরও পড়ুন :

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়