• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মহাজোট প্রার্থীকে মনোনয়ন না দিতে বিক্ষোভ, সড়ক অবরোধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ নভেম্বর ২০১৮, ১৬:২৭

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৮ আসনে মহাজোট প্রার্থীকে মনোনয়ন না দিয়ে আওয়ামী লীগ প্রার্থীকে মনোনয়ন দেয়ার দাবিতে বিক্ষোভ করছেন স্থানীয় নেতাকর্মীরা। তারা শহরের বিভিন্ন সড়ক অবরোধ ও টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করেছেন নেতাকর্মীরা।

রোববার দুপুর ১২টা থেকে তারা ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়ক অবরোধ করেছেন। তারা মাথায় কাফনের কাপড় বেঁধে ও হাতে বৈঠা নিয়ে রাস্তায় বসে বিক্ষোভ করছেন। ফলে সড়কের দুই পাশে বিপুলসংখ্যক যানবাহন আটকা পড়ে।

জানা যায়, ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবদুল হেকিম ও পৌর আওয়ামী লীগের সভাপতি সাবেক পৌর মেয়র মো. হাবিবুর রহমানের নেতৃত্বে এ কর্মসূচি পালিত হচ্ছে।

স্থানীয় নেতাকর্মীরা সাংবাদিকদের বলেন, ময়মনসিংহ-৮ আসনে সাবেক সাংসদ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক আবদুস ছাত্তারকে মনোনয়ন দেয়া হয় তাহলে আওয়ামী লীগ জয় লাভ করবে। কিন্তু মহাজোটের বর্তমান সাংসদ জাতীয় পার্টির ফখরুল ইমামকে মনোনয়ন দিলে পরাজয় সুনিশ্চিত।

ময়মনসিংহ-৮ আসনটি মহাজোট প্রার্থী বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির ফখরুল ইমামকে দেয়া হচ্ছে এমন খবর পাওয়ার পর থেকে স্থানীয়রা বিক্ষোভ কর্মসূচি পালন করছেন। মনোনয়ন দেয়ার দাবিতে রাস্তা অবরোধ করেছেন দলের কর্মীরা।

রোববার সকালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের আওয়ামী লীগ সভাপতির সই করা মনোনয়নের চিঠি দেয়া শুরু করে আওয়ামী লীগ।

এদিকে সকালে ধানমণ্ডিতে আওয়ামী সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা অনানুষ্ঠানিকভাবে ২৩০ সংসদীয় আসনে প্রার্থীদের চিঠি দিচ্ছি। আগামীকাল (সোমবার) বিকেল সাড়ে ৩টায় আনুষ্ঠানিক প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন :

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথম ধাপের উপজেলা ভোটে বৈধ প্রার্থী ১৭৮৬ জন
ঋণ খেলাপি প্রার্থী শনাক্তে তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংক
নির্বাচনী সহিংসতায় নিহত ১ : বরগুনায় চেয়ারম্যান প্রার্থীসহ কারাগারে ৫
প্রার্থী যতই প্রভাবশালী হোক কোনো ছাড় নয় : ইসি রাশেদা
X
Fresh