• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দুই সিঁড়িতে আটকে গেল শিশু, ৯৯৯ এ ফোন করে উদ্ধার

ফেনী প্রতিনিধি

  ১৩ নভেম্বর ২০১৮, ২৩:১০

ফেনী সদর উপজেলার বালিগাঁও ইউনিয়নের ধোন সাহাদ্দা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের দুই সিঁড়ির মাঝখানে আটকে পড়া মো. সামির নামের চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থীকে তিন ঘণ্টা পর জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

ফেনী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে সামির নামে শিশুটি খেলতে গিয়ে দুই সিঁড়ির মাঝখানে আটকা পড়ে। স্থানীয় এক ব্যক্তি ৯৯৯ নম্বরে ফোন করে বিষয়টি আমাদের জানালে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৩ ঘণ্টা পরিশ্রম করে দেওয়াল কেটে আটকে পড়া শিশুটিকে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উদ্ধার করা হয়। পরে তাকে ফেনী ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শিশুটি সহপাঠীদের সঙ্গে খেলার সময় অসাবধানতা বসত দুই সিঁড়ির রেলিংয়ের মাঝখানে আটকে যায়। সহপাঠীরা বিদ্যালয়ের পাশে দোকানের লোকজনদের খবর দিলে তারা চেষ্টা করে ব্যর্থ হয়ে ৯৯৯ নম্বরে ফোন করে ফায়ার সার্ভিসকে খবর দেয়।

এদিকে বিষয়টি জানাজানি হলে এলাকার হাজার হাজার নারী-পুরুষ আটকে পড়া শিশুটিকে দেখতে ও উদ্ধার করতে বিদ্যালয় প্রাঙ্গণে ছুটে আসে। শিশুটি উদ্ধার হওয়ায় ফায়ার সার্ভিস সহ সকলকে ধন্যবাদ জানান।

রফিকুল ইসলাম জানান, ভবনের সিঁড়ির মাঝখানে এ ধরনের কোনও ফাঁক রাখা ঠিক নয়। ভবিষ্যতে বিষয়টি গুরুত্বেও সঙ্গে বিবেচনা করার জন্য সংশ্লিষ্ট বিভাগকে অনুরোধ জানান। পাশাপাশি অভিভাবকদেরও সতর্ক থাকার পরামর্শ দেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেছোবাঘ উদ্ধারে ৯৯৯-এ কল
সন্তান বিক্রির পর অনুশোচনায় ৯৯৯ নম্বরে মায়ের ফোন, অতঃপর..
৯৯৯ এ ফোন পেয়ে নাগরদোলায় আটকে থাকা ১০ শিশু উদ্ধার
‘সিঁড়ির পাশে ছড়িয়ে-ছিটিয়ে ছিল সিলিন্ডার’
X
Fresh