• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মেহেরপুরে সাবেক জেলারসহ ৩ কারারক্ষীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আরটিভি অনলাইন রিপোর্ট, মেহেরপুর

  ২৮ নভেম্বর ২০১৬, ১৭:৫৯

মেহেরপুর জেলা কারাগারের সাবেক জেলার আক্তার হোসেনসহ তিন কারারক্ষীর বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানার নির্দেশ দিয়েছেন মেহেরপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

বন্দি নির্যাতন ও অনিয়ম-দুর্নীতির অভিযোগে দায়ের করা একটি মামলায় সোমবার দুপুরে ওই আদেশ দেন বিচারক মো. ছানাউল্ল্যাহ।

মেহেরপুর জেলা কারাগারের কয়েদি শাহি মিয়ার ভাই মনিরুল ইসলাম গেলো ১৩ অক্টোবর জেলার আক্তার হোসেন, কারারক্ষি আলামিন হোসেন, সোলাইমান হোসেন ও মামুন হোসেনের নামে মামলাটি দায়ের করেন। শাহিকে জেলা কারাগারের অভ্যন্তরে মারধরসহ অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দায়ের করা মামলাটি তদন্ত করেন মেহেরপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নিজেই।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এহাল উদ্দীন মনা জানান, বিজ্ঞ বিচারক বাদি, স্বাক্ষি ও আসামিদের জবানবন্দী গ্রহণ করেন। পরে জেলার আখতার হোসেনসহ তিন কারারক্ষীকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করতে তিনি পুলিশকে নির্দেশ দিয়েছেন। আদেশের কপি দু-তিন দিনের মধ্যে মেহেরপুর সদর থানায় পৌঁছে যাবে।

মামলায় বলা হয়েছে, আসামিরা বেতনভুক্ত সরকারি কর্মচারী হবার পরও আর্থিক লাভের আশায় কারাগারে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি করে আসছিল। এসবের প্রতিবাদ করলে আসামিরা বাদীর ভাই কারাবন্দী মো. শাহী মিয়াকে ২৪ সেপ্টেম্বর থেকে প্রায় প্রতিদিন শারীরিক নির্যাতন চালান এবং ভয়ভীতি দেখিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে রাজি না হলে ২৭ সেপ্টেম্বর ১ নম্বর আসামি জেলার আকতার হোসেনের নির্দেশে অন্য তিন আসামি শাহীর তলপেটে বুট দিয়ে পিষে গুরুতর জখম করেন। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে রক্তবমি করেন। এ ঘটনায় তার কিডনি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। পরে তাকে গোপনে দ্রুত যশোর জেলা কারাগারে পাঠিয়ে দেন তারা। বর্তমানে শাহী সেখানে চিকিৎসাধীন।

মেহেরপুর জেলা কারাগারের অভ্যন্তরে বন্দি নির্যাতন ও অনিয়ম-দুর্নীতির অভিযোগে জেলার আখতার হোসনকে যশোর কেন্দ্রীয় কারাগারে বদলি করেছে কর্তৃপক্ষ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh