• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঢাকায় প্রবেশে ব্যাপক তল্লাশি, যাত্রীদের দুর্ভোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ০৬ নভেম্বর ২০১৮, ১৬:৩০

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় গাড়িতে ব্যাপক তল্লাশি চালিয়েছে পুলিশ। মঙ্গলবার সকাল নয়টা থেকে তল্লাশি শুরু করে কদমতলী থানা পুলিশ। গাড়ি আটকে তল্লাশি করার কারণে তীব্র যানজটের সৃষ্টি হয়। যানজট সাইনবোর্ড থেকে শিমরাইল মোড় পর্যন্ত কয়েক কিলোমিটার ছাড়িয়ে যায়। ফলে যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হন। পায়ে হেটে শত শত মানুষ গন্তব্যে পৌঁছাতে দেখা গেছে। তবে বিএনপির একাধিক নেতাকর্মী অভিযোগ করেছেন, সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের সমাবেশে নেতাকর্মীরা যেতে না পারে সেই জন্য তল্লাশির নামে রাস্তায় গাড়ি আটকে রেখে যানজটের সৃষ্টি করেছে পুলিশ। তবে পুলিশ তা অস্বীকার করেছে।

মঙ্গলবার দুপুর ১২টায় সরেজমিনে গিয়ে দেখা যায়, সাইনবোর্ডের সামনে ঢাকা কদমতলী থানা এলাকায় পুলিশ ব্যারিকেড দিয়ে একটি একটি গাড়ি তল্লাশি করছে। অতিরিক্ত যাত্রী থাকলে নামিয়ে দিচ্ছে। পুলিশ গাড়িতে উঠে যাত্রীদের ব্যাগ এবং শরীরেও তল্লাশি করে। তবে বেশি তল্লাশির শিকার হন যুবক ও মধ্যবয়সী লোকজন। ফলে তীব্র যানজটের সৃষ্টি হয় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থেকে পায়ে হেটে মানুষ গন্তব্যে যেতে থাকে। ভুক্তভোগী অনেকে জানিয়েছেন এক ঘণ্টা হেটে সাইনবোর্ড এসেছেন।

এছাড়াও ঢাকাগামী বন্দন, উৎসব, আনন্দ পরিবহনসহ লোকাল কোনও পরিবহন সকাল ছয়টা থেকে ১২টা পর্যন্ত টার্মিনাল ছেড়ে যায়নি। ১২টার পর থেকে কিছু পরিবহন ঢাকা উদ্দেশ্যে ছেড়ে গেলেও তা সাইনবোর্ডে তল্লাশির মুখে পড়ে ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকতে দেখা যায়।

এ ব্যাপারে তল্লাশি চেকপোস্টের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কদমতলী থানার ওসি (তদন্ত) সাজু মিয়া জানান, এটি আমাদের নিয়মিত তল্লাশি কার্যক্রম। তবে আজকে একটু বেশি নজরদারী করছি। নাশকতার সম্ভাবনা থাকতে পারে তাই। এসময় কয়েকজনকে আটক করে গাড়িতে তুলতে দেখা গেছে।

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আলীকদমে গভীর রাতে তল্লাশি চৌকিতে সন্ত্রাসী হামলা, থমথমে পরিস্থিতি
তল্লাশির নামে আদিবাসী নারীকে শ্লীলতাহানির অভিযোগ
ইবিতে ককটেলসদৃশ বস্তু উদ্ধার, ক্যাম্পাসে পুলিশের তল্লাশি
ডগ স্কোয়াড দিয়ে ট্রেনে বিজিবির তল্লাশি
X
Fresh