• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঝিনাইদহে অনুষ্ঠিত হলো ঐতিহ্যবাহী ঝাঁপান খেলা

ঝিনাইদহ প্রতিনিধি

  ২৭ অক্টোবর ২০১৮, ১৮:৫৩

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় বিষধর সাপ নিয়ে অনুষ্ঠিত হয়ে গেল গ্রাম-বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী ঝাঁপান খেলা। বিষধর সাপ দেখে ভয় পেয়ে দৌড় দেয় না এমন কোনও লোক নেই। অথচ সেই সাপ নিয়েই আবার খেলা প্রদর্শন করা হয়।

শনিবার বিকেলে উপজেলার নিয়াপুর ইউনিয়নের ঘোষনগর স্কুল মাঠে এ ঝাঁপান খেলা অনুষ্ঠিত হয়। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এ খেলা উপভোগ করতে আশপাশের এলাকা থেকে ছুটে আসে হাজারও উৎসুক জনতা। মাই টিভির দর্শক ফোরামের আয়োজনে এ উৎসব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের উদ্বোধন করেন কালীগঞ্জ পৌরসভার (ভারপ্রাপ্ত) মেয়র আশরাফুল আলম আশরাফ। অনুষ্ঠানটি পরিচালনা করেন মাই টিভির ঝিনাইদহ জেলা প্রতিনিধি আনিচুর রহমান মিঠু মালিথা। এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল কালাম আজাদ, নিয়ামতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাজেদুর রহমান লিটন, নিরাপদ সড়ক চাই কালীগঞ্জ উপজেলা শাখা কমিটির আহ্বায়ক ও আরটিভির জেলা প্রতিনিধি শিপলু জামান, নিয়ামতপুর ইউনিয়ন যুবলীগ নেতা মাহবুব মালিথা প্রমুখ।

এ খেলায় বিভিন্ন এলাকা থেকে আগত ছয়টি সাপুড়ে দল অংশগ্রহণ করে। বিভিন্ন জাতের বিষধর সাঁপ নিয়ে খেলা প্রদর্শন করে প্রথম স্থান অধিকার করে ঝিনাইদহ সদরের কুশবাড়িয়া গ্রামের বিখ্যাত সাপুড়ে অপু ও তার দল। দ্বিতীয় স্থান অধিকার করে ঝিনাইদহের শৈলকূপার সাপুড়ে সোহেল ও তার দল ও তৃতীয় স্থান অধিকার করে মাগুরা জেলার সাপুড়ে সহিদুল ও তার দল। খেলা শেষে বিকেলে বিজয়ীদের মধ্যে নিরাপদ সড়ক চাই সংগঠনের পক্ষ থেকে পুরস্কার প্রদান করেন পৌরসভার (ভারপ্রাপ্ত) মেয়র আশরাফুল আলম আশরাফ, নিয়ামতপুর ইউনিয়নের সাবেক সভাপতি সাজেদুর রহমান লিটন, যুবলীগ নেতা মাহবুব মালিথাসহ অতিথিবৃন্দ।

আরও পড়ুন :

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাপ্তাহিক ২ দিন ছুটিসহ চাকরি, লাগবে না অভিজ্ঞতা
চিলমারীতে সাপের কামড়ে এক কৃষকের মৃত্যু
জনবল নিয়োগ দেবে বেক্সিমকো, সাপ্তাহিক ছুটি ২ দিন
ঈদের দ্বিতীয় দিন আরটিভিতে যা দেখবেন
X
Fresh