• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ব্যারিস্টার মঈনুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ অক্টোবর ২০১৮, ১৯:৩২

ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলা হয়েছে। একটি মামলা হয়েছে ঢাকায়, অপরটি নেত্রকোনায়।

আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ-কমিটি সদস্য সুমনা আক্তার বাদী হয়ে আজ (বুধবার) সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালতে ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

ট্রাইব্যুনালের বিচারক মামলাটি এজাহার হিসেবে রেকর্ড করতে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ ও ২৯ ধারায় মামলা করেন বাদী সুমনা আক্তার।

অপরদিকে, বুধবার দুপুরে নেত্রকোনা জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কামরুন্নাহার আশরাফ দীনা বাদী হয়ে নেত্রকোনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-১ এ ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

বাদী জানান, আসামি জেনে শুনে পরিকল্পিতভাবে উক্তরূপ অশ্লীল ও মানহানীকর ভাষা ইলেক্ট্রনিক ডিভাইস ও মিডিয়ায় প্রচার করে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৯ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

বাদীর আইনজীবী মনোয়ারুল হক পারভেজ জানান, আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন এবং আইন দেখে পরবর্তীতে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

অপর দিকে, নড়াইল, ময়মনসিংহ ও রাজবাড়ীতে আজ মঈনুল হোসেনের বিরুদ্ধে আরও তিনটি মানহানির মামলা হয়েছে।

নড়াইলের আমলি আদালতে ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে মামলাটি করেন নড়াইল বিডিখবর পত্রিকার নিজস্ব প্রতিনিধি মিলি খানম। মামলাটি আমলে নিয়ে বিজ্ঞ বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদুল আজাদ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

ময়মনসিংহের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ নং আমলি আদালতে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে আরও একটি মানহানির মামলা দায়ের করা হয়েছে। মামলাটি করেন আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক রাশেদা তাহমিনা প্রীতি। বিচারক অভিযোগ আমলে নিয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন।

রাজবাড়ী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানির মামলা করেন বোয়ালীয়া ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক ও সাবেক ওয়ার্ড মেম্বার মোছা. সালেহা বেগম। মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এর আগে রংপুর আদালতে করা মানহানির মামলায় গ্রেপ্তার মঈনুল হোসেনের জামিন আবেদন নাকচ করে গতকাল মঙ্গলবার তাকে কারাগারে পাঠান ঢাকার আদালত।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh