• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

গরুর প্রতি অনন্য মানবতা ফায়ার সার্ভিসের

বাগেরহাট প্রতিনিধি

  ২৩ অক্টোবর ২০১৮, ১২:০০

বাগেরহাটের মোংলায় ছয় ঘণ্টা রুদ্ধশ্বাস অভিযানের পর পৌরসভার ড্রেন থেকে একটি গরু উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

গতকাল সোমবার সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত ফায়ার সার্ভিসের একটি দল শাসরুদ্ধকর অভিযান চালিয়ে প্রায় আড়াই কিলোমিটার যাবার পর ড্রেন থেকে গাভীটিকে উদ্ধার করে।

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক সরদার মাসুদুর রহমান জানান, মোংলাপোর্ট পৌর শহরের মিয়াপাড়া এলাকার চানমিয়া নামে এক লোকের একটি গাভী সকালে খাবারের সন্ধানে কবরস্থান এলাকায় যায়। সেখানে খাবার খেতে খেতে পৌরসভার ড্রেনের ভেতর প্রবেশ করে। ড্রেনটি সরু হওয়ায় ভেতরে ঘুরতে না পেরে গাভীটি সামনের দিকে অগ্রসর হতে থাকে।

স্লাব দিয়ে ঢাকা ড্রেনের মধ্যে কোথায় গরুটি আছে তা না বুঝতে পেরে গরুর মালিক চান মিয়া ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের সদস্য ও স্থানীয়রা মিলে গরুটিকে খুঁজতে শুরু করে।

ফায়ার সার্ভিসের এ গরু উদ্ধার দেখে ভিড় জমায় উৎসুক জনতা। ড্রেনের মধ্যে নেমেও বিভিন্নভাবে গরুটির অবস্থান নিশ্চিত হওয়ার চেষ্টা করে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। পরে একপর্যায়ে ড্রেনের মুখ থেকে প্রায় আড়াই কিলোমিটার দূরে গরুটির অবস্থান নিশ্চিত হয় ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

শেখ হাই নামে একজনের ভবনের সামনের রাস্তা সংলগ্ন ড্রেন ভেঙে বিকেল সাড়ে চারটার দিকে গরুটিকে উদ্ধার করে ফায়ার সার্ভিস।

গরুর মালিক চাঁনমিয়া জানান, সকালে গরুটি খাবারের সন্ধানে বের হয়ে যায়। পরে ড্রেনের ভেতর প্রবেশ করে নিখোঁজ হেয় আমার গাভীটি। অনেক খোঁজাখুঁজি করে গাভীর সন্ধান না পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেই। ফায়ার সার্ভিসের লোকেরা অনেক চেষ্টা করে আমার গরুটিকে উদ্ধার করে আমার কাছে ফিরিয়ে দেয়।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরুর ঘাস খাওয়া নিয়ে সংঘর্ষে আহত শতাধিক
গরুর মাংস আমদানি নিয়ে বিরোধ, যা বলছে খামারিরা
প্রায় প্রতিদিনই বেশির ভাগ মানুষ গরুর মাংস দিয়ে ভাত খাচ্ছে : হানিফ
৫৫০ টাকায় গরুর মাংস বিক্রি করছে ছাত্রলীগ
X
Fresh