• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হিন্দুদের জমি দখল করে আশ্রয় নিয়েছিলেন ভারতে!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ নভেম্বর ২০১৬, ২০:৫৩

মন্দিরের জন্য দানকৃত জমি জালিয়াতির মাধ্যমে বেদখল করা সিলেটের শিল্পপতি রাগীব আলী আশ্রয় নেন হিন্দুপ্রধান দেশ ভারতেই। সেখান থেকেই তাকে গ্রেপ্তার করে বাংলাদেশে ফিরিয়ে আনা হয়। ভারতের করিমগঞ্জে আটক রাগীব আলীকে বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তরের পর বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

১৯১৫ সালে এক হিন্দু ব্যক্তি নিজের চা বাগান এলাকার প্রায় ৪২৩ একর জমি মন্দিরের জন্য দান করেছিলেন। অভিযোগ আছে, সেই জমি সই জালিয়াতি করে বেদখল করে নেন রাগীব আলী এবং তার ছেলে। আর সেই দেবোত্তর সম্পত্তিতে অবৈধ স্থাপনা তৈরির মাধ্যমে হাজার কোটি টাকার ভূমি আত্মসাৎ ও প্রতারণার মামলায় তাদের বিরুদ্ধে জারি করা হয় গ্রেপ্তারি পরোয়ানা।

তাই গ্রেপ্তার এড়াতে ছেলে-মেয়ে এবং জামাইসহ ভারতে পালিয়ে যান রাগীব আলী। এরমধ্যে গেলো ১২ নভেম্বর রাতে সিলেটের জকিগঞ্জ সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ছেলে আব্দুল হাইকে গ্রেপ্তার করে ইমিগ্রেশন পুলিশ। পরদিন তাকে জকিগঞ্জ থানায় হস্তান্তর করা হয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশের এএসপি সুজ্ঞান চাকমা বিষয়টি নিশ্চিত করে জানিয়েছিলেন, রাত ১২টার দিকে সিলেটের জকিগঞ্জ সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় আব্দুল হাইকে গ্রেপ্তার করা হয়।

কিন্তু চিকিৎসাধীন থাকায় রাগীব আলীর ভিসার মেয়াদ বাড়ায় ভারত সরকার। এ বিষয়ে অবশ্য আসামের করিমগঞ্জ জেলার পুলিশ সুপারিন্টেডেন্ট প্রদীপ রঞ্জন কর জানান, তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে তখন জানতেন না। এমনকি বাংলাদেশ সরকারের পক্ষ থেকেও তাদের সঙ্গে কেউ যোগাযোগ করেনি।

পরে অবশ্য বিষয়টি জানতে পেরে ভিসার মেয়াদ বাড়ায়নি ভারত। ভারতে থাকার আইনি অধিকার হারানোর পর বৃহস্পতিবার সকালে রাগীব আলীকে গ্রেপ্তার করে করিমগঞ্জ ইমিগ্রেশন পুলিশ। দুপুরে বাংলাদেশের কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে প্রদীপ রঞ্জন কর বলেন, ‘বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করে আমরা নিশ্চিত হই যে, সত্যিই তাকে (রাগীব আলী) বাংলাদেশে খোঁজা হচ্ছে। তখনই আমি মতামত পাঠিয়ে দেই, যাতে রাগীব আলীর ভিসার মেয়াদ আর বাড়ানো না হয়। বাংলাদেশ থেকে গ্রেপ্তার এড়াতেই যেহেতু তিনি ভারতে আশ্রয় নিয়েছেন, তাই ভিসার মেয়াদ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করা হলো। আজ (বৃহস্পতিবার) ভিসার মেয়াদ শেষ। অর্থাৎ ভারতে থাকার আইনী অধিকার হারান রাগীব আলী।’

অভিযোগ আছে, চা বাগান এলাকায় রাগীব আলী ৩৩৭টি প্লট বানিয়ে বিক্রি করেন। গেলো মে মাসেই তাদের দখলে থাকা তারাপুর চা বাগান ফিরিয়ে নেয়ার অভিযান শুরু করে সিলেটের জেলা প্রশাসন।

রাগীব আলী ভারতে গ্রেপ্তার

এস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh