• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

রোহিঙ্গা ঠেকাতে সীমান্তে বাড়তি সতর্কতা

সাইফুর রহিম শাহীন, কক্সবাজার দক্ষিণ

  ২৩ নভেম্বর ২০১৬, ১৮:০৪

মিয়ানমারে হামলা-নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে হাজারো রোহিঙ্গা। অনুপ্রবেশ ঠেকানোসহ যেকোন পরিস্থিতি মোকাবেলায় সীমান্তে বাড়তি সতর্কতা নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ সীমান্তে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত তিন প্লাটুন বিজিবি সদস্য।

টেকনাফ বিজিবি অধিনায়ক, আবু জার আল জাহিদ বলেন, দক্ষিণ দিকের কিছু লোকজন উওরে দিকে শিফট করেছি। নিরাপত্তা বাড়াতে অতিরিক্ত তিন প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেন, ওপারের কোন অবাঞ্চিত ঘটনার প্রভাব যেন আমাদের অঞ্চলে না পরে সে বিষয়ে আমাদের আইন শৃঙ্খলা বাহিনী নিয়মিত কাজ করছে।

বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের ওপর নির্বিচারে হত্যা-নির্যাতন চালাচ্ছে দেশটির সরকারি বাহিনী। এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন শতাধিক রোহিঙ্গা। শ’ শ’ বাড়িঘরে ভাঙচুর-হামলা এবং আগুন দেয়া হয়েছে।

এদিকে, মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত মিয়ানমারের সহিংসতা ও গণহত্যা থেকে বাঁচতে বাংলাদেশে অনুপ্রবেশ করার সময় সীমান্তের বিভিন্ন পয়েন্ট থেকে প্রায় দু’শতাধিক রোহিঙ্গা নাগরিককে মানবিক এবং চিকিৎসা সহায়তা দিয়ে ফেরত পাঠিয়েছে বিজিবি।

এসএস/এসজেড

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh