• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিলের পানিতে মিলবে সুস্থতা, গুজবে ছুটছে হাজারো মানুষ

ময়মনসিংহ প্রতিনিধি

  ০৯ অক্টোবর ২০১৮, ১৭:৩৪

বিলের পানি খেলেই শারীরিক সক্ষমতাসহ মুক্তি মিলবে নানা রোগের। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন গুজব ছড়িয়ে পড়ার পর, হাজারো মানুষের ঢল নেমেছে ময়মনসিংহের ত্রিশালের হরিরামপুর ইউনিয়নের চেচুয়া বিলে। বিলের পানি খেয়ে ইতিমধ্যেই অনেকে অসুস্থ হয়ে পড়েছেন। রোগ মুক্তির বিষয়টি সম্পূর্ণ ভূঁয়া ও গুজব বলে জানিয়েছে জেলা প্রশাসন। এলাকাবাসীকে সচেতন করতে চলছে মাইকিং।

জানা গেছে বিলের পানিতে ছিল প্রচুর কচুরিপানা। এক সপ্তাহ আগে বিলের মাঝখানে হঠাৎ কচুরিপানা কমে যায়। গ্রামের মানুষ বিষয়টি আর্শীবাদ হিসেবে বিশ্বাস করে। আর চারদিকে ছড়িয়ে পড়ে বিলের পানি খেলে রোগ মুক্তি হয়, এমন গুজব ছড়িয়ে দেয়া হয় সামাজিক যোগাযোগ মাধ্যমেও। প্রায় প্রতিদিন গ্রামের মানুষসহ আশেপাশের গ্রামের মানুষ এই বিলের পানি খাওয়ার জন্য ভিড় জমায়।

বিলের পানি খেতে আসা জামাল হোসেন বলেন, আমার বাচ্চাটা প্রতিবন্ধী। গ্রামের অনেকের মুখে শুনেছি তারা এই বিলের পানি খেয়ে সুস্থ হয়ে গেছে। তাই আজ বাচ্চাকে বিলের পানিতে গোসল করিয়ে নিলাম। বাকিটা আল্লাহ ভরসা।

রোগ থেকে মুক্তির আশায় বিলের পানি খেয়ে উল্টো অনেকে অসুস্থ হয়ে পড়েছেন। কিন্তু তার পরেও প্রতিদিনিই ভিড় বাড়ছে।

ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল জাকির বলেন, এটা একটা ভ্রান্ত ধারনা। মানুষজন দূরদুরান্ত থেকে ছুটে আসছেন। গ্রামে নানা ধরণের প্রচার প্রচারণা চালানো হচ্ছে মানুষকে সচেতন করার জন্য। গুজবে কান না দিতে এলাকাবাসীকে সচেতন করা হচ্ছে।

ময়মনসিংহ পুলিশ সুপার শাহ আবিদ হোসেন বলেন, গ্রামের মানুষের মধ্যে সুস্পস্টভাবে বলা হয়েছে কেউ যদি এই বিলের পানি খাওয়া নিয়ে গুজব ছড়ায়। তার ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। হাজারো মানুষের ভিড় সামলাতে মোতায়েন করা হয়েছে বাড়তি পুলিশ।

আরও পড়ুন :

আরসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অটিস্টিক ও প্রতিবন্ধীরা আমাদের পরিবার ও সমাজেরই অংশ : রাষ্ট্রপতি
প্রতিবন্ধী স্কুলছাত্রীকে ধর্ষণ, ব্যবসায়ী গ্রেপ্তার
প্রতিবন্ধীদের জন্য প্রাথমিকের ১১৭ পদ সংরক্ষণের নির্দেশ
হনুফাদের ভালোবাসার গল্পটা অন্যরকম! 
X
Fresh