• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

তৃতীয় দিনের মতো নারায়ণগঞ্জে পণ্যবাহী পরিবহন ধর্মঘট চলছে

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ০৯ অক্টোবর ২০১৮, ১৩:৩৩

নারায়ণগঞ্জে তৃতীয় দিনের মতো পণ্যবাহী পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। ঢাকা বিভাগ পণ্যবাহী পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের তৃতীয় দিনেও নারায়ণগঞ্জের সবকটি ট্রাকস্ট্যান্ড থেকে ট্রাক চলাচল বন্ধ রাখা হয়েছে।

সংগঠনের কার্যালয়ে বসে কেন্দ্রীয় নির্দেশনার অপেক্ষায় রয়েছেন এখানকার পণ্যবাহী পরিবহনগুলোর মালিক শ্রমিকরা। অন্য কোনও জেলা থেকে আসা ট্রাক থেকে মালামাল আনলোড করার পর সেগুলো স্ট্যান্ড থেকে বের হতে দেয়া হচ্ছে না।

ফলে বাণিজ্যিক নগরী নারায়ণগঞ্জের ব্যবসা-বাণিজ্যে নেমে এসেছে কিছুটা স্থবিরতা। পরিবহন সংকটের কারণে বন্ধ রয়েছে পণ্য আমদানি-রপ্তানি। এ অবস্থা চলতে থাকলে পণ্যের মূল্য বৃদ্ধিসহ বেচাকেনা কমে যাওয়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা।

এদিকে পরিবহন মালিক শ্রমিকদের এ আন্দোলনের প্রভাব পড়েছে লোড-আনলোড শ্রমিকদের মধ্যে। কাজ না থাকায় আর্থিক সংকটের মুখে পড়েছেন শ্রমিকরা।

এ বিষয়ে ট্রাক মালিক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ ইব্রাহীম জানান, ৩০২ ধারায় চালক বা মালিককে গ্রেপ্তার করা হলে অপরাধ প্রমাণিত হওয়ার আগ পর্যন্ত জামিন পাওয়া যাবে না। যার কারণে একজন চালক বা মালিক মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবে। এ ধারা সংশোধন করার আশ্বাস না পাওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়া হবে।

আরও পড়ুন :

জেবি / জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আন্তর্জাতিক নারী দিবসের ইতিহাস, গুরুত্ব
সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট 
বুধবার থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
পাকিস্তানের দাবি আদায়ে বিলম্বের প্রতিবাদে গিলগিটে অবস্থান ধর্মঘট অব্যাহত
X
Fresh