• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দ্বিতীয়বারের মতো দায়িত্ব নিলেন সিসিক মেয়র আরিফুল

স্টাফ রিপোর্টার, সিলেট

  ০৮ অক্টোবর ২০১৮, ২০:২৪

সিলেট সিটি করপোরেশনে টানা দ্বিতীয়বারের মতো মেয়র পদে নির্বাচিত হওয়ার পর দায়িত্ব গ্রহণ করেছেন আরিফুল হক চৌধুরী।

সোমবার বিকেলে সিলেট সিটি করপোরেশনের সচিব বদরুল হকের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

দায়িত্বগ্রহণ শেষে মেয়র আরিফ বলেন, প্রথমে আমি গত মেয়াদের অসমাপ্ত কাজগুলো দ্রুত শেষ করতে চাই। এই কাজগুলো শেষ করে এবারকার নির্বাচনের ইশতেহারগুলো বাস্তবায়ন শুরু করব। এছাড়া নগরীর বিভিন্ন সমস্যাগুলো সমাধানে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করা হবে।

তিনি আরও বলেন, নগরীর যেসব রাস্তাঘাটের কাজ শেষ হয়নি এবং নতুন করে ভেঙেছে সেগুলো বর্ষা মৌসুমের আগেই শেষ করতে চাই। কেননা বৃষ্টি শুরু হয়ে গেলে কাজ করা যাবে না।

আরিফ বলেন, নগরীর যানজট সমস্যা সমাধানে আমার মাথায় কিছু পরিকল্পনা রয়েছে। নবনির্বাচিত পরিষদের সঙ্গে বসে এসব ব্যাপারে সিদ্ধান্ত নেব। আমরা চাই কম খরচে নগরবাসীর যাতায়াতের ব্যবস্থা করে দিতে।

সিলেট নগরীকে সম্পূর্ণ জলাবদ্ধতামুক্ত করা, ছড়া-খাল দখলমুক্ত রাখা, সুপেয় ও বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করা, ওয়াইফাই নগরী গড়ে তোলা, ফুটপাত দখলমুক্ত রাখা ও হকারদের পুনর্বাসন, টাউন বাস চালু করা এবং পরিচ্ছন্ন পর্যটন নগর গড়ে তোলার ক্ষেত্রেও চ্যালেঞ্জ মোকাবেলা করবেন বলে জানান বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী।

গেল ৩০ জুলাই নির্বাচনে আওয়ামী লীগ নেতা বদর উদ্দিন আহমদ কামরানকে ছয় হাজার ১৯৬ ভোটে পরাজিত করে মেয়র হিসেবে দ্বিতীয়বার মতো জয় লাভ করেন আরিফুল। গেল ৫ সেপ্টেম্বর তাকে শপথ পড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নির্বাচনে আরিফুল পেয়েছেন মোট ৯২ হাজার ৫৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দীন আহমদ কামরান পান ৮৬ হাজার ৩৯২ ভোট।

আরও পড়ুন :

জেবি /জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন দুই মেয়র
শপথ নিলেন কুমিল্লা ও ময়মনসিংহ সিটির মেয়র
যানজট নিরসনে নেমে মেয়র খেলেন মামলা 
বিচারপতির স্বাক্ষর জালিয়াতি, আটকে গেল মেয়রের জামিন
X
Fresh