• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাতে ছাত্রীদের সাইকেল র‌্যালি

পঞ্চগড় প্রতিনিধি

  ০২ অক্টোবর ২০১৮, ২২:৪০

নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অবদানের জন্য তার প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে বাইসাইকেল র‌্যালি শুরু করেছে পঞ্চগড়ের বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্রীরা।

মঙ্গলবার দুপুরে জেলার আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নের বলরামপুর আদর্শ মহাবিদ্যালয় থেকে ছাত্রীদের এই র‌্যালি শুরু হয়। পরে প্রায় ৬ কিলোমিটার ঘুরে একই স্থানে এসে র‌্যালিটি শেষ হয়।

অক্টোবর মাসজুড়ে পঞ্চগড় সদর, তেতুলিয়া ও আটোয়ারী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই বাইসাইকেল র‌্যালি করবে বলে আয়োজকরা জানিয়েছেন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই প্রকল্পের সাবেক জনপ্রেক্ষিত কর্মকর্তা নাঈমুজ্জামান মুক্তা’র আয়োজনে এই বাইসাইকেল র‌্যালিতে বলরামপুর আদর্শ মহাবিদ্যালয়, মির্জা গোলাম হাফিজ বালিকা উচ্চ বিদ্যালয়, বলরামপুর উচ্চ বিদ্যালয় ও আটোয়ারী মহিলা কলেজের ছাত্রীরা অংশ নেন।

বাইসাইকেল র‌্যালিতে বলরামপুর আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. গোলাম মোস্তফা, আটোয়ারী মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান, বলরামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক কেশব চন্দ্র রায় উপস্থিত ছিলেন।

বলরামপুর আদর্শ মহাবিদ্যালয়ের একাদশ শ্রেণির ছাত্রী ফারিন ইশরাত বলেন, প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের বাবার নামের পাশাপাশি মায়ের নাম সংযুক্ত করেছেন। তিনি আমাদের ডিগ্রি পর্যন্ত বিনামূল্যে লেখাপড়ার সুযোগ করে দিয়েছেন এবং সরকারের বিভিন্ন স্তরে নারীদের অগ্রাধিকার দিয়েছেন এজন্য তার প্রতি শ্রদ্ধা জানিয়ে আমাদের এই বাইসাইকেল র‌্যালি।

স্কুলছাত্রী সাদিয়া আফরিন বলেন, প্রধানমন্ত্রী নিজেও একজন নারী আর নারীদের উন্নয়নে তিনি দেশে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করছেন। তাই আমরা এখন বছরের প্রথমদিনে নতুন বই পাচ্ছি। তাই আমাদের এই র‌্যালি।

আরও পড়ুন :

এসএস/কে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh