• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

যে এলাকায় মোবাইল ফোনের নেটওয়ার্ক নেই, ডাকাতি হয় নিয়মিত

সায়েদুজ্জামান জাহির, হবিগঞ্জ

  ০১ অক্টোবর ২০১৮, ১৮:০১

পুরানো ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের সাতছড়ি সড়কটি এখন ডাকাতদের নিরাপদ স্থানে পরিণত হয়েছে। সন্ধ্যার পর থেকে সড়কটি অরক্ষিত হয়ে পড়ে। পাহাড় ও গহীন অরণ্য থাকার কারণে সন্ধ্যার পর থেকে তেমন যানবাহন চলাচল না করার কারণে এ ডাকাতির ঘটনা ঘটে।

সূত্র মতে, জেলার চুনারুঘাট উপজেলার পুরানো ঢাকা-সিলেট মহাসড়কের সাতছড়ি এলাকায় ডাকাতির উপদ্রব বেড়ে গেছে। বিশেষ করে পাহাড় থাকার কারণে ওই সড়কে মোবাইল ফোনের নেটওয়ার্ক বন্ধ হয়ে যায়। যে কারণে ডাকাতের কবলে পড়া যাত্রীদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয় না। সম্প্রতি ওই সড়কে গণডাকাতি হয়েছে। ডাকাতের কবল থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার সাইদুল হক সুমন। তবে প্রায় অর্ধশতাধিক যাত্রীকে মারধর করে কয়েক লাখ টাকার মালামাল নিয়ে যায় ডাকাত দল। বিষয়টি নিয়ে খোদ পুলিশ প্রশাসনই বিপাকে পড়েছে। তারাও মনে করেন সাতছড়ি এলাকায় মোবাইল নেটওয়ার্ক না থাকার কারণে পুলিশকে কেউ কোনও ধরনের তথ্য নিয়ে সহযোগিতা করতে পারছে না।

এ ব্যাপারে চুনারুঘাট এলাকার রহমত আলী জানান, সাতছড়ি এলাকায় কোনও মোবাইল ফোনের নেটওয়ার্ক থাকে না। যে কারণে ওই স্থানে কি হচ্ছে কেউ জানার উপায় থাকে না। তিনি বলেন, ডাকাতরা ওই সড়কটি বেছে নিয়েছে কেননা ডাকাতি করার সময় কোনও অবস্থাতেই পুলিশকে খবর দেয়ার কোনও উপায় নেই। ওই স্থানে মোবাইলের টাওয়ার স্থাপন করা হলে হয়তো ডাকাতি কমে আসবে।

একই এলাকার চা শ্রমিক মনি সাঁওতাল বলেন, মোবাইল ফোনের নেটওয়ার্ক না থাকার কারণে ডাকাতির ঘটনা ঘটছে। তিনি দ্রুত মোবাইল ফোনের নেটওয়ার্ক স্থাপনের দাবি জানান।

এ ব্যাপারে চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজমিরুজ্জামান বলেন, সাতছড়ি এলাকায় আমাদের পুলিশের নিয়মিত টহল দেয়া হয়। কিন্তু বনের ভিতরে কোনও মোবাইল ফোনের নেটওয়ার্ক থাকে না। এ নিয়ে অনেক সময় সমস্যা হয়। তবে পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যেকোনও পরিস্থিতিতে পুলিশ প্রস্তুত রয়েছে।

তিনি কোনও অপ্রীতিকর ঘটনার জন্য তাৎক্ষণিক পুলিশকে অবগত করার জন্য আহ্বান জানান।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোবাইলে এক মাসে ১ লাখ ৩০ হাজার কোটি টাকা লেনদেন
মোবাইল ভেঙে ফেললেন বাবা, ফাঁস নিল মেয়ে
মোবাইল ব্যবহারে দেশে পুরুষদের পেছনে ফেলেছেন নারীরা
ইন্টারনেট গ্রাহক কমেছে ৩৫ লাখ
X
Fresh