• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গ্রেপ্তারের একদিন পর ‘বন্দুকযুদ্ধে’ ৯ মামলার আসামি নিহত

পাবনা প্রতিনিধি

  ০১ অক্টোবর ২০১৮, ১১:০৭

পাবনায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে চরমপন্থি নেতা আবুল হোসেন ওরফে আবু নকশাল (৫৫) নিহত হয়েছেন।

সোমবার ভোরের দিকে সদর উপজেলার ধোপাঘাটা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত আবু নকশাল সদর উপজেলার পূর্ব রাঘবপুর গ্রামের মৃত গোলাম উদ্দিনের ছেলে ও নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি এম এল লাল পতাকার পাবনা জেলা কমান্ডার।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস আরটিভি অনলাইনকে জানান, গতকাল রোববার আবুল হোসেন ওরফে আবুকে পূর্ব রাঘবপুর থেকে গ্রেপ্তার করে সদর থানা পুলিশ। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে সে পুলিশকে জানায়, তার সহযোগীদের কাছে বিপুল অস্ত্র-গোলাবারুদ মজুদ রয়েছে। পরে তার দেয়া তথ্য অনুযায়ী অস্ত্র উদ্ধারের জন্য সোমবার ভোরে তাকে নিয়ে অভিযানে বের হয় পুলিশ।

‘পুলিশের আভিযানিক দল সদর উপজেলার ধোপাঘাটা বড় ব্রিজের কাছে গেলে আবুকে ছিনিয়ে নিতে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। প্রায় ১৫ মিনিট গুলিবিনিময়ের এক পর্যায়ে দুষ্কৃতিকারীরা পিছু হটলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় আবুকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে যায় পুলিশ। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোরেই তিনি মারা যান।

তিনি আরও জানান, এ ঘটনায় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে ১টি রিভালবার, ৪ রাউন্ড গুলি, ৬ রাউন্ড তাজা কার্তুজ ও ৪ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে। নিহত আবুর বিরুদ্ধে হত্যা চাঁদাবাজির ৯টি মামলা রয়েছে।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিএসসিসির ময়লার গাড়িচাপায় কিশোর নিহত
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ১
X
Fresh