• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল ব্যাহত, ঘাটে বাড়ছে গাড়ির চাপ

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ

  ২৯ সেপ্টেম্বর ২০১৮, ১০:৪৯

নদীতে তীব্র স্রোত ও নাব্যতা সংকটের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। এছাড়া শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে নাব্যতা সংকটের কারণে সেখানে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় অধিকাংশ গাড়ি পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ ব্যবহার করছে। এ কারণে গেল তিন দিন ধরে দুই ঘাটে গাড়ির চাপ বাড়ছে।

শনিবার পাটুরিয়া ও দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় প্রায় ৮ শতাধিক গাড়ির লাইন দেখা গেছে। এর মধ্যে পণ্যবাহী গাড়ির সংখ্যাই বেশি। যাত্রীবাহী পরিবহনগুলোকে ৬-৭ ঘণ্টা করে আটকে থাকায় ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের।

পাটুরিয়া ঘাটে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় পণ্যবাহী ট্রাকগুলোকে ঢাকা-আরিচা মহাসড়কের বোয়ালিয়া এলাকায় পার্কিং করে রাখা হয়েছে। দুদিন আগে ঘাটে এসেও ফেরির নাগাল পায়নি তারা।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক সফিকুল ইসলাম জানান, নদীতে তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হওয়ার পাশাপাশি গত মঙ্গলবার থেকে রো রো (বড়) ফেরি কেরামত আলী ও ইউটিলিটি ফেরি রজনীগন্ধা যান্ত্রিক ত্রুটিতে বিকল হয়ে আছে। এছাড়া নাব্যতা সংকট উত্তরণে নদীতে ড্রেজিং করার কারণে ১ নম্বর ফেরিঘাট বন্ধ রাখা হয়েছে এবং ২ নম্বর ফেরিঘাটে তীব্র স্রোতের কারণে ঘাটে ভিড়তে পারছে না।

তিনি আরও বলেন, শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল কখনও ব্যাহত এবং কখনও পুরোপুরি বন্ধ থাকায় ওই রুটরে যানবাহনগুলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ ব্যবহার করছে। এতে এই নৌপথে যানবাহনের চাপ স্বাভাবিকের চেয়ে বেড়ে গেছে।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে যাত্রীবাহী ফেরিডুবি, নিহত অন্তত ৫৮
‘এখন আমার কি হবে, মনুরে লইয়া কোন পথে যামু’
কলেরার প্রাদুর্ভাবে দ্বীপ ছেড়ে যাত্রা, ফেরিডুবিতে নিহত বেড়ে শতাধিক
ঈদে দৌলতদিয়া-পটুরিয়া নৌরুটে চলবে ২০ লঞ্চ ও ১৫ ফেরি
X
Fresh