• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

হিলিতে প্রতিমা তৈরিতে ব্যস্ত কারিগররা

হিলি (দিনাজপুর) প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৩:০০

আগামী ১৪ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। ইতোমধ্যে দিনাজপুরের সীমান্তবর্তী হিলির বিভিন্ন মন্দিরে চলছে প্রতিমা তৈরির কাজ।

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দুর্গাপূজা উদযাপনে ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন হিন্দু সম্প্রদায়ের লোকজন।

উপজেলা পূজা উদযাপন কমিটি সূত্রে জানা গেছে, গত বছর হিলির ১৯টি পূজামণ্ডপে শারদীয় দুর্গাপূজা উদযাপন হলেও এবার একটি বেড়েছে।

গত বছরের তুলনায় আরও ব্যাপক আকারে পূজা উদযাপনের জন্য প্রতিমা তৈরিসহ আনুষঙ্গিক বিভিন্ন উপকরণের বাজেট বাড়িয়েছেন পূজা উদযাপন কমিটি।

প্রতি বছরের ন্যায় এবারও প্রতিমা তৈরির কাজ শুরু করা হয়েছে। তবে অন্যান্য বারের তুলনায় এবার আগেভাগেই প্রতিমা তৈরির কাজ শুরু হয়েছে বর্ষা মৌসুমের কারণে। বর্তমানে মন্দিরে মন্দিরে প্রতিমা তৈরির কাজ চলছে। এরইমধ্যে অনেক মন্দিরে প্রতিমা তৈরির কাজ শেষ পর্যায়ে। এরপর পূজার ৮-১০ দিন আগে প্রতিমার রংসহ অন্যান্য আনুষঙ্গিক কাজ করা হবে।

উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক জনার্দন চন্দ্র রায় জানান, গতবারের তুলনায় এবার হিলিতে পূজার সংখ্যা বেড়েছে। সীমান্তবর্তী এলাকা হওয়ার কারণে হিলিতে দর্শনার্থীদের সংখ্যা বেশি থাকে। গতবারের তুলনায় এবার প্রতিমার আকার বড় করা হয়েছে দর্শনার্থীদের অনুরোধে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরলতার প্রতিমাসহ খালিদের শ্রোতাপ্রিয় যত গান
নিউইয়র্কে বসেই স্বামী হারানোর খবর পেলেন খালিদের স্ত্রী
X
Fresh