• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পাঁচ ঘণ্টা পর ঢাকার সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ শুরু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৭

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার ইমামবাড়ি রেলওয়ে স্টেশনের অদূরে মালবাহী ট্রেনের বগি ও ইঞ্জিন লাইনচ্যুত হয়ে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও চট্টগ্রামের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ ৫ঘণ্টা বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে। শুক্রবার দুপুর ১টার দিকে মালবাহী ট্রেনের বগি ও ইঞ্জিন লাইনচ্যুত হলে এ ঘটনা ঘটে।

আখাউড়া রেলওয়ে স্টেশনের লোকো শেড ইনচার্জ মোঃ দেলোয়ার হোসেন আরটিভি অনলাইনকে বিকেল ৬টার দিকে এ তথ্য নিশ্চিত করে বলেন-পৌনে ৬টার দিকে আবার ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও চট্টগ্রামের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ শুরু হয়েছে।

এর আগে আখাউড়া রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামলকান্তি দাস দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুরে চট্টগ্রাম থেকে আসা ঢাকামুখী একটি মালবাহী ট্রেনের ইঞ্জিন ও একটি বগি ইমামবাড়ি রেলওয়ে স্টেশনের অদূরে লাইনচ্যুত হয়। পরে আখাউড়া রেলওয়ে জংশন থেকে একটি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে গিয়ে লাইনচ্যুত বগিটি উদ্ধার করে।

ওসি আরও জানান, এ ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেল যোগাযোগ বন্ধ ছিল।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের সহকারী মাস্টার মাইনুল হক জানান, লাইনচ্যুতির কারণে ঢাকাগামী চট্টলা এক্সপ্রেস কুমিল্লার শশীদল রেলওয়ে স্টেশনে ও চট্টগ্রামগামী চট্টলা এক্সপ্রেস ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন, ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস কুমিল্লা ও চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস আখাউড়া, চট্টগ্রামগামী নাসিরাবাদ এক্সপ্রেস আখাউড়া এবং ঢাকাগামী মহানগর এক্সপ্রেস ট্রেনটি আখাউড়া রেলওয়ে স্টেশনে আটকা ছিল।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh