• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

এবার মধুমতীর পেটে চলে গেল মহাসড়ক

বাগেরহাট প্রতিনিধি

  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:২১

মধুমতী নদী ভাঙনের কবলে পড়ে বাগেরহাটের চিতলমারীতে ঢাকা-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের একাংশ নদী গর্ভে বিলীন হয়ে গেছে। ফলে সন্ধ্যা থেকে এই আঞ্চলিক মহাসড়কটি দিয়ে ঢাকা-পিরোজপুরের সঙ্গে সব ধরনের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

মঙ্গলবার সন্ধ্যায় চিতলমারী উপজেলার শৈলদাহ ও পরারপুর এলাকায় এ ঘটনা ঘটে।

গত এক সপ্তাহ ধরে মধুমতী নদীর অব্যাহত ভাঙনের মুখে চরম ঝুঁকির মধ্যে থাকা ঢাকা-পিরোজপুর আঞ্চলিক মহাসড়কটি রক্ষায় সড়ক বিভাগ ও পানি উন্নয়ন বোর্ড কোনও পদক্ষেপ না নেয়ায় এ ঘটনাটি ঘটে।

পানি উন্নয়ন বোর্ডের বাঁধের উপর দিয়ে নির্মিত এই আঞ্চলিক মহাসড়কটির শৈলদাহ এলাকায় নদী গর্ভে বিলীন হবার পর যান চলাচলসহ সব ধরনের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছে সাধারণ মানুষ।

চিতলমারী উপজেলার বড়বাড়িয়া ইউপি চেয়ারম্যান মাসুদ সরদার আরটিভি অনলাইনকে জানান, বাগেরহাট সড়ক বিভাগ ও পানি উন্নয়ন বোর্ডকে বার-বার তাগাদা দেয়ার পরও তারা বেড়িবাঁধ কাম আঞ্চলিক এই মহাসড়কটি রক্ষায় কোনও পদক্ষেপ নেয়নি।

বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনিসুজ্জামান মাসুদ আরটিভি অনলাইনকে বলেন, ঘটনাস্থলে পানি উন্নয়ন বোর্ড কাজ করছে। সড়কের পাশে জনগণের জমি হওয়ায় সেখানে বিকল্প সড়ক করা সম্ভব হচ্ছে না। পরবর্তীতে প্রশাসনের মাধ্যমে জমি অধিগ্রহণ করে বিকল্প সড়ক নির্মাণের চেষ্টা করা হবে।

এ বিষয়ে বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম রেফাত জামিল জানান, গত ১৫ তারিখে জরুরি কিছু বরাদ্দ পাওয়া গেছে। যা প্রয়োজনের তুলনায় খুবই কম। তা দিয়ে কাজ শুরু করা হয়েছে। একইসঙ্গে আরও বরাদ্দ চাওয়া হয়েছে। সড়কটির পাশে একটি পুকুর থাকায় কাজ করতে অসুবিধা হচ্ছে।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মৃত্যুর কারণ জানা গেল মহাসড়কে পড়ে থাকা সেই হাতির
মহাসড়কের পাশে পড়ে ছিল হাতির মরদেহ
দুই ঘণ্টা পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট
X
Fresh