• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সিলেটের তিন নেতাকে শোকজ, একজনকে চিঠি

সিলেট প্রতিনিধি

  ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৬

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীর পরাজয়ের কারণে আওয়ামী লীগের তিন নেতাকে শোকজ নোটিশ পাঠিয়েছে কেন্দ্র। এছাড়া একজনকে চিঠি দেয়া হয়েছে। সোমবার দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত এসব শোকজ নোটিশ ও চিঠি কুরিয়ার যোগে পাঠানো হয়েছে।

শোকজ হওয়া তিন নেতা হলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল। এছাড়া সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন কামরানকে নির্বাচনের বিষয়ে চিঠি দেয়া হয়েছে।

বদর উদ্দিন কামরান সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মেয়রপদে বিএনপির প্রার্থীর কাছে পরাজিত হন। এই নির্বাচনে কেন দলের নেতাকর্মীরা তার বিরুদ্ধে কাজ করলেন, কেন সাতটি ওয়ার্ডে দলীয় কাউন্সিলর প্রার্থী ছিল না এবং সিলেট মহানগরে আওয়ামী লীগের কার্যালয় না থাকার কারণ জানাতে বলা হয়েছে কামরানকে পাঠানো চিঠিতে।

এদিকে, সিটি নির্বাচনে বিতর্কিত ভূমিকার বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় শোকজ করা হয়েছে মিসবাহ উদ্দিন সিরাজ, আসাদ উদ্দিন আহমদ ও শফিউল আলম নাদেলকে।

দলীয় গঠনতন্ত্রের ৪৫ এর (খ) এবং (থ) ধারায় নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করার অভিযোগে কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না এ বিষয়ে কারণ দর্শাতে বলা হয়েছে এই তিন নেতাকে।

আরও পড়ুন :

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেটে বিদ্যুৎকেন্দ্রে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট
সিলেটে ২ মোটরসাইকেলের সংঘর্ষ, নিহত ৩
কোম্পানীগঞ্জে রাস্তার পাশে পড়েছিল এক ব্যক্তির মরদেহ 
যেসব অঞ্চলে বৃষ্টির আভাস
X
Fresh