• ঢাকা মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫

কুমিল্লায় পার্কের রাইডসে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কলেজছাত্রের মৃত্যু

কুমিল্লা প্রতিনিধি
|  ২৬ আগস্ট ২০১৮, ০৯:১৩ | আপডেট : ২৬ আগস্ট ২০১৮, ০৯:৪৬
কুমিল্লায় ঈদের আনন্দে বন্ধুদের সঙ্গে পার্কের রাইডসে চড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে।

শনিবার রাত আটটার দিকে কুমিল্লা সিটি করপোরেশন পরিচালিত সিটি পার্কে এ ঘটনা ঘটে।

নিহত কলেজছাত্রের নাম রায়হান। তিনি জেলার সদর দক্ষিণ উপজেলার লালমাই সরকারি ডিগ্রি কলেজের সম্মান (মার্কেটিং) দ্বিতীয় বর্ষের ছাত্র এবং নগরীর ছোটরা এলাকার খোকন মিয়ার ছেলে।

এ ঘটনার পর বিশেষজ্ঞ সনদ না পাওয়া পর্যন্ত পার্কের সকল রাইডস অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে পুলিশ।

-------------------------------------------------------
আরও পড়ুন : পিরোজপুরে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ
-------------------------------------------------------

কোতোয়ালি মডেল থানাধীন কান্দিরপাড় পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক নুরুল ইসলাম জানান, ওই কলেজছাত্র বন্ধুদের সঙ্গে পার্কের ভেতর বিদ্যুৎচালিত মোটরবোটে (ঝুলন্ত নৌকা) চড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত বলে জানান।

খবর পেয়ে রাতেই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনাকবলিত স্থান এবং ওই রাইডসের নিরাপত্তার বিভিন্ন দিক খতিয়ে দেখে। দুর্ঘটনার পর রাইডস পরিচালনায় নিয়োজিত লোকজন পার্ক ছেড়ে পালিয়ে গেছে। এ ঘটনায় এখনও মামলা হয়নি। রাইডস পরিচালনায় দায়িত্বপ্রাপ্তরা মামলা না করতে ওই কলেজছাত্রের পরিবারের সঙ্গে সমঝোতার চেষ্টা চালাচ্ছে বলে জানা গেছে।

এদিকে পার্কে এ ধরনের রাইডস তৈরি ও পরিচালনায় অভিজ্ঞতা নেই এমন লোকদের হাতে পার্কের বিভিন্ন রাইডস ভাড়া দেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।

-------------------------------------------------------
আরও পড়ুন : নাব্য সংকটে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ
-------------------------------------------------------

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সালাম মিয়া জানান, পার্কের ভেতর যে সকল রাইডস স্থাপন করা হয়েছে, বিশেষজ্ঞ দ্বারা এগুলোর ছাড়পত্র না পাওয়া পর্যন্ত সকল রাইডস বন্ধ রাখতে সিটি মেয়রকে অনুরোধ করা হয়েছে।

তিনি আরও জানান, কলেজছাত্রের পরিবারের পক্ষ থেকে মামলা কিংবা মরদেহের ময়নাতদন্ত করাতে রাজি হয়নি।

এর আগে ঈদের আগের দিন গেল মঙ্গলবার সন্ধ্যায় জেলার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী ভাটপাড়া এলাকার ড্রিমল্যান্ড শিশু পার্কের নাগরদোলা নামে একটি রাইডসের পাইপে মাথা আটকে তানিম নামে এক শিশুর মৃত্যু হয়। নিহত শিশু তানিম (৮) নগরীর ভাটপাড়া গ্রামের জসিম উদ্দিন খানের ছেলে।

সে ওই এলাকার একটি মাদরাসার দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল। গত বৃহস্পতিবার নিহতের বাবা জসিম খান বাদী হয়ে সদর দক্ষিণ থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে দায়িত্বে অবহেলার অভিযোগে ড্রিমল্যান্ড পার্কের মালিক সাইদুর রহমান শাহিনকে গ্রেপ্তার করে পুলিশ।

আরও পড়ুন :

জেবি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়