• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ট্রাফিক সপ্তাহ

সিলেটে পাঁচ দিনে এক হাজার ৯৪৪ মামলা

সিলেট প্রতিনিধি

  ১০ আগস্ট ২০১৮, ১৩:৩৭

সিলেটে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে ফিটনেসবিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে পুলিশের অভিযান চলছে। গেলো পাঁচ দিনে ট্রাফিক আইন ভঙ্গ করার কারণে এক হাজার নয়শ’ ৪৪টি মামলা করেছে পুলিশ। ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সিলেটে নগরীর মোড়ে মোড়ে চৌকি বসিয়ে চলছে অভিযান। অভিযানকালে ফিটনেসবিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে তল্লাশি চালাতে গিয়ে এ সকল মামলা করা হয়। সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের পরিদর্শক হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এই সময়ে মোটরসাইকেল জব্দ করা হয়েছে মোট ৭৭টি এবং পাঁচ দিনে ১০ লাখ ৬২ হাজার সাতশ’ ৫০ টাকা জরিমানাও করা হয়েছে।

সর্বশেষ বৃহস্পতিবার (৯ আগস্ট) দিনভর অভিযান চালিয়ে ফিটনেসবিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সহীন চালকদের বিরুদ্ধে পাঁচশ’ ৩৫টি মামলা করা হয়েছে। ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে দুইশ’ ১৬ এবং ড্রাইভিং লাইসেন্সবিহীন তিনশ’ ১৯ চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এসব মামলার বিপরীতে জরিমানা করা হয়েছে দুই লাখ ৮৪ হাজার পাঁচশ’ ৫০ টাকা। জব্দ করা হয়েছে কাগজপত্রবিহীন সাতটি মোটরসাইকেল।

হাবিবুর রহমান বলেন, পাঁচ দিনব্যাপী চলা ট্রাফিক সপ্তাহে প্রতিদিন ১০ জন পুলিশ ও রোভার স্কাউট টিম ট্রাফিকিংয়ের কাজে নিয়োজিত আছেন। প্রত্যেক টিমে ছয়জন পুলিশের পাশাপাশি চারজন করে রোভার স্কাউট ট্রাফিক সপ্তাহে সহায়ক হিসেবে কাজ করছেন।