• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ট্রাফিক সপ্তাহ

সিলেটে পাঁচ দিনে এক হাজার ৯৪৪ মামলা

সিলেট প্রতিনিধি

  ১০ আগস্ট ২০১৮, ১৩:৩৭

সিলেটে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে ফিটনেসবিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে পুলিশের অভিযান চলছে। গেলো পাঁচ দিনে ট্রাফিক আইন ভঙ্গ করার কারণে এক হাজার নয়শ’ ৪৪টি মামলা করেছে পুলিশ। ট্রাফিক সপ্তাহ উপলক্ষে সিলেটে নগরীর মোড়ে মোড়ে চৌকি বসিয়ে চলছে অভিযান। অভিযানকালে ফিটনেসবিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে তল্লাশি চালাতে গিয়ে এ সকল মামলা করা হয়। সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের পরিদর্শক হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এই সময়ে মোটরসাইকেল জব্দ করা হয়েছে মোট ৭৭টি এবং পাঁচ দিনে ১০ লাখ ৬২ হাজার সাতশ’ ৫০ টাকা জরিমানাও করা হয়েছে।

সর্বশেষ বৃহস্পতিবার (৯ আগস্ট) দিনভর অভিযান চালিয়ে ফিটনেসবিহীন যানবাহন ও ড্রাইভিং লাইসেন্সহীন চালকদের বিরুদ্ধে পাঁচশ’ ৩৫টি মামলা করা হয়েছে। ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে দুইশ’ ১৬ এবং ড্রাইভিং লাইসেন্সবিহীন তিনশ’ ১৯ চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এসব মামলার বিপরীতে জরিমানা করা হয়েছে দুই লাখ ৮৪ হাজার পাঁচশ’ ৫০ টাকা। জব্দ করা হয়েছে কাগজপত্রবিহীন সাতটি মোটরসাইকেল।

হাবিবুর রহমান বলেন, পাঁচ দিনব্যাপী চলা ট্রাফিক সপ্তাহে প্রতিদিন ১০ জন পুলিশ ও রোভার স্কাউট টিম ট্রাফিকিংয়ের কাজে নিয়োজিত আছেন। প্রত্যেক টিমে ছয়জন পুলিশের পাশাপাশি চারজন করে রোভার স্কাউট ট্রাফিক সপ্তাহে সহায়ক হিসেবে কাজ করছেন।

সিলেট ট্রাফিক পুলিশ সূত্রে জানা গেছে, ট্রাফিক সপ্তাহের চতুর্থ দিনে বুধবার (৮ আগস্ট) ফিটনেসবিহীন যানবাহনের বিরুদ্ধে ৭১টি ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় দুইশ’ ২২ চালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। জব্দ করা হয়েছে কাগজপত্রবিহীন ১২টি মোটরসাইকেল।

একইভাবে মঙ্গলবার (৭ আগস্ট) যানবাহনের ওপর দুইশ’ ৩৬টি মামলার মধ্যে ড্রাইভিং লাইসেন্সের বিরুদ্ধে একশ’ ৫৪টি মামলা করা হয়। মোটরসাইকেল জব্দ করা হয় ১০টি এবং ১ লাখ ৯৪ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।

এর আগে সোমবার (৬ আগস্ট) তিনশ’ ১টি যানবাহনের বিরুদ্ধে মামলা করা হয়। ড্রাইভিং লাইসেন্সের ওপর মামলা হয় একশ’ ৪১টি, কাগজপত্রহীন মোটরসাইকেল জব্দ করা হয় ২৩টি এবং ২ লাখ ৮০ হাজার ৩শ’টাকা জরিমানা করা হয়।

-------------------------------------------------------
আরও পড়ুন : ট্রাফিক সপ্তাহের পঞ্চম দিনে ৪৪৮৪ টি মামলা, ৭৭ মোটরসাইকেল আটক
-------------------------------------------------------

গেলো রোববার (৫ আগস্ট) দুইশ’ ২৪ যানবাহনের ওপর মামলা দেয়া হয়েছে। চালকের ড্রাইভিং লাইসেন্স না থাকায় মামলা হয়েছে ৪৪টি, মোটরসাইকেল জব্দ করা হয় ২৫টি এবং দুই লাখ তিন হাজার দুইশ’ টাকা জরিমানা করা হয়েছে।

আরশি/জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পেছাল
বাবুলকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় খুন হন মিতু
ফরিদপুরে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন
শিশু হত্যা মামলায় বৃদ্ধের যাবজ্জীবন কারাদণ্ড 
X
Fresh