• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

নয় দিন পর দক্ষিণাঞ্চলের ৮ রুটে বাস চলাচল শুরু

ঝালকাঠি প্রতিনিধি

  ১০ আগস্ট ২০১৮, ১২:৫১

ঝালকাঠি-বরিশাল বাস মালিক সমিতির মধ্যে সমঝোতা হওয়ায় টানা নয় দিন বন্ধ থাকার পর দক্ষিণাঞ্চলের আট রুটে বাস চলাচল শুরু হয়েছে। শুক্রবার সকাল থেকে এই বাস চলাচল শুরু হয়।

এর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় ঝালকাঠি বাস মালিক সমিতির কার্যালয়ে দুই মালিক সমিতির বৈঠক শেষে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দুই মালিক সমিতির সমঝোতা হওয়ায় গেলো ২৪ জুলাই বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে ঝালকাঠি বাস মালিক সমিতির সাতটি ট্রিপ পটুয়াখালী-বরগুনা-কুয়াকাটা রুটে চলবে।

এতে সড়কে ন্যায্য হিস্যা পূরণ হয়েছে বলে দাবি করেছেন ঝালকাঠি বাস মালিক সমিতি। এদিকে দ্বন্দ্ব নিরসন হওয়ায় বরিশালের রূপাতলী থেকে ঝালকাঠি, খুলনা, পিরোজপুর, বাগেরহাট, মঠবাড়িয়া, ভান্ডারিয়া ও বামনা রুটে বাস চলাচল শুরু হয়েছে সকাল থেকে। এতে যাত্রীদের দুর্ভোগ কমে যাবে বলে জানিয়েছেন বরিশাল ও ঝালকাঠি বাস মালিক সমিতির নেতৃবৃন্দ।

সমঝোতা বৈঠকে উপস্থিত ছিলেন বরিশাল বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন এবং ঝালকাঠি বাস মালিক সমিতির সভাপতি সরদার মো. শাহ আলমসহ মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

ঝালকাঠি বাস মালিক সমিতির সভাপতি সরদার মো. শাহ আলম বলেন, দুই মালিক সমিতি নিয়ে বিভাগীয় কমিশনার বৈঠক করে একটি সিদ্ধান্ত দিয়েছিলেন। সেই সিদ্ধান্ত মেনে নেয়া হচ্ছিল না। পরে আমরা বাধ্য হয়ে বাস চলাচল বন্ধ রেখেছিলাম। বরিশাল মালিক সমিতি অবশেষে সেই সিদ্ধান্ত মেনে নিয়েছে, তাই আবারও বাস চলাচল শুরু হয়েছে। আশা করি স্থায়ী সমাধান হয়েছে। ভবিষ্যতে এ নিয়ে আর দ্বন্দ্ব থাকবে না।

আরও পড়ুন :

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বুবলী আগে থেকেই বিবাহিত, একটি মেয়েও আছে’
স্বাস্থ্য অধিদপ্তরের ৪ নির্দেশনা
কুমিল্লায় বাসচাপায় একই পরিবারের ৪ জন নিহত
বাসের ধাক্কায় চুয়েটের দুই শিক্ষার্থী নিহত
X
Fresh