• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গাইবান্ধায় ভিজিএফের ৪০০ বস্তা চাল জব্দ

গাইবান্ধা প্রতিনিধি

  ১০ আগস্ট ২০১৮, ১২:০২

গাইবান্ধার সাঘাটা উপজেলার একটি বাড়ি থেকে ভিজিএফের কার্ডধারীদের মধ্যে বিতরণের জন্য মজুত করা ৪০০ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন।

গতকাল বৃহস্পতিবার উপজেলার কামালেরপাড়া ইউনিয়ন পরিষদের গোডাউন ও পরিষদ সংলগ্ন একটি বাড়ি থেকে চালের বস্তাগুলো জব্দ করা হয়।

জানা যায়, গরিব মানুষের মধ্যে বিতরণের জন্য ভিজিএফের নামের তালিকা তৈরি করা হচ্ছে। কামালেরপাড়া ইউপি চেয়ারম্যান শাহিনুর ইসলাম সাজু ও কয়েকজন ইউপি সদস্য মিলে খাদ্য গুদাম থেকে ভিজিএফের চাল উত্তোলন না করে ওই এলাকার চাল ব্যবসায়ী আমজাদ হোসেনের কাছ থেকে পচা চাল এনে ইউনিয়ন পরিষদের গোডাউনে ও পাশের বাড়িতে মজুত করে রাখে। যা পরে ভিজিএফের চাল হিসেবে বিতরণ করার কথা ছিল। পরে খাদ্য গুদাম থেকে ভালো চাল উত্তোলন করে কালোবাজারে বিক্রির পায়তারা করছিল ইউপি চেয়ারম্যান শাহিনুর ইসলাম ও ইউপি সদস্যরা।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল কুমার ঘোষ পুলিশ নিয়ে অভিযানে নামেন। তারা বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত ১০টা পর্যন্ত অভিযান চালিয়ে ইউনিয়ন পরিষদের গোডাউন থেকে একশ’৬৭ বস্তা ও ইউনিয়ন পরিষদের পাশের একটি বাড়ি থেকে দুইশ’চার বস্তা এবং চাল বহনকারী ট্রাক্টর থেকে ২৮ বস্তা চাল জব্দ করেন।

নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল কুমার ঘোষ আরটিভি অনলাইনকে জানান, এসব পচা চাল ভিজিএফ কার্ডদারীদের মধ্যে ঈদের আগে বিতরণ করা হবে এমন অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে চালগুলো জব্দ করা হয়। এ ব্যাপারে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এই ঘটনার পর থেকে ইউপি চেয়ারম্যান ও সদস্যরা গা ঢাকা দিয়েছেন।

আরও পড়ুন :

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৬ দফা দাবি না মানলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা বুয়েট শিক্ষার্থীদের
সাজেকে পণ্যবাহী মাহেন্দ্র খাদে, চালক নিহত
নারায়ণগঞ্জে অজ্ঞাত গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত
সরকার সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে : রিজভী
X
Fresh