• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

  ০৮ আগস্ট ২০১৮, ১৫:৪৬

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ভাগলপুরে জমিজমা নিয়ে বিরোধের জেরে আদাদুল হত্যা মামলার রায় দিয়েছেন আদালত। রায়ে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড, প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।এছাড়াও মামলায় অভিযুক্ত অপর আটজনকে অব্যাহতি দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন জেলার গোমস্তাপুর উপজেলার ভাগলপুর গ্রামের তোহর আলীর ছেলে দবির আলী (৩৯), একই গ্রামের এরফান আলী টিপুর ছেলে হামেদ আলী (৪১) ও তার ভাই রুমেদ আলী (৩৮), মৃত আবু বাক্কারের ছেলে আকালু (৪৪) এবং মৃত ভোগা তেলীর ছেলে এরফান আলী টিপু (৬১)। তবে, হামেদ আলী ও রুমেদ আলী পলাতক রয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জের সহকারী সরকারি কৌঁসুলি আঞ্জুমান আরা মামলার নথি থেকে জানান, জমিজমা নিয়ে বিরোধের জেরে ২০০৯ সালের ১৬ অক্টোবর রাতে দুখু মণ্ডলের ছেলে আহাদুল রহনপুর খোয়ারমোড় থেকে বাড়ি ফেরার পথে ভাগলপুর গ্রামের পশ্চিমদিকে একটি বরই বাগানে আসামিদের দ্বারা হামলার শিকার হন। হাসুয়াসহ দেশীয় অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে গুরুতর জখম করে আসামিরা। পরে, স্থানীয়রা আহাদুলকে উদ্ধার করে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পরদিন গোমস্তাপুর থানায় মৃতের শ্বশুর শামসুল হক বাদী হয়ে ১৩ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ও গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবর আলী ২০০৯ সালের ৩১ ডিসেম্বর আদালতে ১৩ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ সাক্ষ্য প্রমাণাদি শেষে বুধবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. শওকত আলী পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও আটজনকে অব্যাহতি দেন।

আরও পড়ুন :

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেমিকার বিয়ে ঠিক হওয়ায় যুবকের আত্মহত্যা
যে কারণে জেল থেকে বের হয়েই স্ত্রীকে হত্যা করল স্বামী 
নরসিংদীতে প্রকাশ্যে ইউপি সদস্যকে গুলি ও গলা কেটে হত্যা 
ডেকে এনে তরুণকে কুপিয়ে হত্যা, লাশ ফেলা হলো পুকুরে
X
Fresh