• ঢাকা সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

রাজবাড়ীতে রাজপথে শিক্ষার্থীরা, চলছে গাড়ির লাইসেন্স চেক

রাজবাড়ী প্রতিনিধি
|  ০৪ আগস্ট ২০১৮, ১৫:৩৭ | আপডেট : ০৪ আগস্ট ২০১৮, ১৭:৩২
রাজবাড়ীতে রাজপথে নেমেছে শিক্ষার্থীরা। সড়কে চলাচলকৃত ট্রাক, প্রাইভেটকার ও মাইক্রোবাসের প্রয়োজনীয় কাগজপত্র ও চালকের ড্রাইভিং লাইসেন্স যাচাই করছে তারা।

whirpool
শনিবার সকাল ১১টায় প্রেসক্লাব চত্বরে নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধনের আয়োজন করে সাধারণ শিক্ষার্থীরা।

পরে তারা শিক্ষার্থীদের নিরাপত্তা ও সড়কে প্রাণ হারানো শিক্ষার্থীদের হত্যার দ্রুত বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান ও ফেস্টুন হাতে সড়কে নেমে পরে।

আন্দোলনরত শিক্ষার্থীদের শান্ত রাখতে পুলিশ ও ছাত্রলীগ নেতারা মাঠে নেমেছে। তারা নানাভাবে বুঝিয়ে শিক্ষার্থীদেরকে নিজ নিজ প্রতিষ্ঠানে ফেরার আহ্বান জানাচ্ছে।

রাজবাড়ী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল এরশাদ মানববন্ধন চলাকালে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমরা সবাই নিরাপদ সড়ক চাই। সকলেই নিরাপদে সড়কে চলতে চাই। আন্দোলনের নামে কোনও প্রকার বিশৃঙ্খলা করা যাবে না।

সকালে শহরের পান্না চত্বর এলাকায় শিক্ষার্থীরা একটি চলন্ত ট্রাক থামিয়ে চালকের লাইসেন্স দেখতে চায়। এসময় পুলিশ তাদের শান্ত থাকার জন্য অনুরোধ করে।

রাজবাড়ী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. ছাদেকুর রহমান ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে চালকের লাইসেন্স সঠিক ও মেয়াদ থাকায় শিক্ষার্থীরা তাকে চকলেট ও করতালি দিয়ে শুভেচ্ছা জানায়।

এরপর থেকে রেলগেইট হতে বড়পুল পর্যন্ত রাস্তায় চলাচলকৃত সকল প্রাইভেটকার ও মাইক্রোবাস থামিয়ে শিক্ষার্থীরা ড্রাইভিং লাইসেন্স যাচাই শুরু করে।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিক কামাল জানান, আন্দোলনরত শিক্ষার্থীদের শান্ত রাখতে পর্যাপ্ত পুলিশ টহলে রয়েছে।

আরও পড়ুন : 

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়