• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শিক্ষার্থীদের ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

টাঙ্গাইল প্রতিনিধি

  ০২ আগস্ট ২০১৮, ১৫:৪৯

রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচার ও নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ করে প্রায় একঘণ্টা পর অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা ১২টা থেকে মহাসড়কের আশেকপুর বাইপাস এলাকায় এ অবরোধ কর্মসূচি শুরু করে তারা। এতে শহরের বিভিন্ন স্কুল-কলেজের প্রায় দুই সহস্রাধিক শিক্ষার্থী অংশ নেয়।

এসময় বিভিন্ন প্লে-কার্ড ও ফেস্টুন নিয়ে স্লোগানে স্লোগানে মুখরিত করতে থাকে তারা। অবরোধ চলাকালে মহাসড়কের দুই পাশে শতশত যানবাহন আটকা পড়ে যায়। ফলে দুর্ভোগ পোহাতে হয় সাধারণ যাত্রীদের।

--------------------------------------------------------
আরও পড়ুন: শিক্ষার্থীদের ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ
--------------------------------------------------------

কুমুদিনী সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণির ছাত্রী সামিয়া রহমান জানায়, ‘জড়িত বাস চালকের দৃষ্টান্তমূলক শাস্তি, নিরাপদ সড়ক ও নৌ-মন্ত্রীর অবিলম্বে পদত্যাগ চান তারা। অন্যথায় আগামীতে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে।’

বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রায়হান মিয়া ও সালেহ মোহাম্মদ জানায়, ‘শনিবারের (৪ আগস্ট) মধ্যে সরকারের পক্ষ থেকে সন্তোষজনক জবাব না পেলে রোববার (৫ আগস্ট) আরও কঠোর কর্মসূচি দেয়ার ঘোষণা দেয়া হবে।’

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবরোধকারীদের সান্ত্বনা দেয়ার চেষ্টা করেন। পরে এক ঘণ্টা পর পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দুপুর একটায় অবরোধ প্রত্যাহার করে নেয়।

এদিকে মহাসড়ক থেকে অবরোধ প্রত্যাহারের পর শিক্ষার্থীরা শহরে বিক্ষোভ মিছিল বের করে। এসময় তারা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান পুরাতন বাসস্ট্যান্ড ও নিরালার মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। এতে করে শহরে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এসময় স্থানীয় ব্যবসায়ী ও পথচারীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

টাঙ্গাইলের পুলিশ সুপার(এসপি)সঞ্জিত কুমার রায় বলেন, শিক্ষার্থীদের অনুরোধ করায় তারা অবরোধ কর্মসূচি থেকে সরে আসে। ভবিষ্যতে শিক্ষার্থীরা যাতে মহাসড়ক অবরোধ না করে এজন্য সব শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে।

আরও পড়ুন:

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মৃত্যুর কারণ জানা গেল মহাসড়কে পড়ে থাকা সেই হাতির
মহাসড়কের পাশে পড়ে ছিল হাতির মরদেহ
দুই ঘণ্টা পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট
X
Fresh