• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

নোয়াখালীতে রাস্তা অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

নোয়াখালী প্রতিনিধি

  ০২ আগস্ট ২০১৮, ১৩:২২

ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদ ও নয় দফা দাবি আদায়ের জন্য নোয়াখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নোয়াখালী-ঢাকা, নোয়াখালী-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল প্রতিবাদ সমাবেশ ও গাড়ি ভাংচুর করেছে।

মঙ্গলবার সকাল ১০টা থেকে চৌমুহনী সরকারি এস এ কলেজ, মদনমোহন উচ্চ বিদ্যালয় টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা চৌমুহনী মধ্য বাজার ও চৌরাস্তা শহীদ বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্কয়ারে এসে জড়ো হয়।

এসময় তারা বিভিন্ন স্লোগান সম্বলিত প্লেকার্ড পেস্টুনসহ বিক্ষোভ মিছিল বের করে প্রধান সড়কে এসে জড়ো হয়। পরে নোয়াখালী-ঢাকা, নোয়াখালী-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয় এবং যানবাহন চালকদের লাইসেন্স পরীক্ষা করে।

এসময় উত্তেজিত শিক্ষার্থীরা বাসসহ যানবাহন ভাংচুর করে। পরে স্থানীয় প্রশাসন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের অনুরোধে প্রায় দুই ঘণ্টা পর মহাসড়ক থেকে অবরোধ তুলে নিয়ে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের সামনে জড়ো হয়ে সমাবেশ করে।

সমাবেশে বক্তারা বলেন, সহপাঠীদের মৃত্যুর সঙ্গে জড়িত চালক-হেলপারের শাস্তি ও নিরাপদ সড়কের জন্য আমাদের এ আন্দোলন। তাই দ্রুত নয় দফা দাবি বাস্তবায়ন করতে হবে।

আরও পড়ুন:

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরাজগঞ্জের মহাসড়কে বাড়ছে ঢাকামুখী যানবাহনের চাপ 
মহাসড়কের পর ট্রেনে মই ব্যবসা
বাসের অপেক্ষায় যাত্রীরা, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ফাঁকা
স্বস্তির ঈদযাত্রা, ফাঁকা ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক
X
Fresh