• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জুলাই ২০১৮, ১০:৪১

কুমিল্লা, সাতক্ষীরা ও বরগুনায় কথিত বন্দুকযুদ্ধ তিনজন নিহত হয়েছেন।

শুক্রবার রাত ও শনিবার ভোরে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় আগ্নেয়াস্ত্র ও মাদক উদ্ধারের দাবি করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

কুমিল্লা

কুমিল্লার কাপ্তানবাজার গোমতি বেড়িবাঁধ এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ২৭ মামলার আসামি সহিদুল ইসলাম সবু নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

শনিবার ভোর পৌনে ৪ টার দিকে জেলার সদর উপজেলার কাপ্তানবাজার গোমতি বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। র‌্যাব ঘটনাস্থল থেকে মাদকদ্রব্য উদ্ধার করেছে।

অভিযানে অংশ নেয়া র‌্যাব-১১ কোম্পানি কমান্ডার মেজর আতাউর রহমান আরটিভি অনলাইনকে জানান, কুমিল্লার মাদক ব্যবসায়ীদের তালিকাভুক্ত সবুকে আটকের জন্য র‌্যাব অভিযান চালায় কাপ্তানবাজার গোমতিনর্দীর বেড়িবাঁধ এলাকায়। এসময় মাদককারবারিরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদককারবারিরা র‌্যাব টিমের ওপর উপর এলোপাথাড়ি গুলি ও ইট-পাথর নিক্ষেপ করতে থাকে। এক পর্যায় র‌্যাব আত্মরক্ষায় ১০ রাউন্ড শটগানের গুলি চালায়। এসময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় গুরুত্বর আহত সহিদুল ইসলাম সবুকে(৪৪) আটক করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, নিহত মাদককারবারি সহিদুল ইসলাম সবু(৪৪) সদর দক্ষিণ উপজেলার ভারতীয় সীমান্তবর্তী একবালিয়া গ্রামের মৃত বাদশা মিয়ার পুত্র। ঘটনাস্থল থেকে ফেনসিডিল -গাঁজা উদ্ধার করা হয়েছে। নিহত সবুর মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেয়া হয়েছে।

বরগুনা
বরগুনার পাথরঘাটায় সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদীর মাঝেরচরে র‌্যাব-৮ এর সঙ্গে কথিত বন্ধুকযুদ্ধে কাজল নামের এক জলদস্যু নিহত।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করে জানান, শনিবার ভোরে সাড়ে ৫টার দিকে র‌্যাব-৮ এর সঙ্গে জলদস্যুদের বন্ধুকযুদ্ধ হয়। তখন কাজল নামে এক জলদস্যু নিহত হন। জলদস্যু কাজল জাহাঙ্গীর বাহিনীর সক্রিয় সদস্য। এসময় ঘটনাস্থল থেকে তিনটি পিস্তল ও গুলি জব্দ উদ্ধার করে র‌্যাব।

জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির নেতা গোলাম মোস্তফা চৌধুরী র‌্যাবের সঙ্গে কথা বলে আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে বলেশ্বর নদীর সুন্দরবন সংলগ্ন মাঝেরচর এলাকায় জলদস্যুদের অবস্থানের খবর পেয়ে অভিযান চালায় র‌্যাব-৮।
এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে জলদস্যু জাহাঙ্গীর বাহিনীর সদস্যরা। আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায় র‌্যাব। এক পর্যায়ে জলদস্যুরা পিছু হটলে ঘটনাস্থলে তল্লাশি করে জাহাঙ্গীর বাহিনীর সদস্য কাজলের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করে র‌্যাব।

এ বিষয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবীর আরটিভি অনলাইনকে বলেন, নিহত জলদস্যু কাজলের মরদেহ পাথরঘাটা থানায় হস্তান্তর করবে র‌্যাব।

সাতক্ষীরা
সাতক্ষীরার শ্যামনগরে আন্তঃজেলা মোটরসাইকেল চোর সিন্ডিকেটের হোতা রেজাউল ইসলাম পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ।

শনিবার ভোরে উপজেলার নুরনগর এলাকায় বন্দুকযুদ্ধের এই ঘটনা ঘটে।

নিহত রেজাউল ইসলাম (৪৫) শ্যামনগর সদর ইউনিয়নের বাদঘাটা গ্রামের বাসিন্দা।

------------------------------------------------------
আরও পড়ুন : রাতে পূর্বাচল থেকে আ. লীগ নেতা পারভেজ সরকার উদ্ধার
-------------------------------------------------------

শ্যামনগর থানা পুলিশের ওসি মো. ইলিয়াস হোসেন জানান, রেজাউল ইসলাম অনেকগুলো মামলার আসামি। তিন মাস ধরে তিনি আত্মগোপনে ছিলেন। বৃহস্পতিবার রাতে রাজধানীর মিরপুর থেকে ডিবি পুলিশের একটি দল রেজাউলকে গ্রেপ্তার করে শ্যামনগর থানায় সোপর্দ করে। তার স্বীকারোক্তি অনুযায়ী শুক্রবার রাতে উপজেলার নুরনগর এলাকায় মোটরসাইকেল উদ্ধারে যায় পুলিশ। এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে রেজাউলের বাহিনী। পুলিশও পাল্টা গুলি চালালে দু’পক্ষের গোলাগুলিতে রেজাউল নিহত হন।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মালয়েশিয়ায় বন্দুকযুদ্ধে বাংলাদেশিসহ নিহত ৩
সাজেকে ইউপিডিএফ ও জেএসএসের ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ, শিশু গুলিবিদ্ধ
X
Fresh