• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

মাদক ও বাল্য বিবাহকে শিক্ষার্থীদের লালকার্ড প্রদর্শন

মৌলভীবাজার প্রতিনিধি

  ২৬ জুলাই ২০১৮, ১৭:৩৬

মাদক ও বাল্য বিবাহকে লালকার্ড প্রদর্শন করেছে শিক্ষার্থীরা।

পাশাপাশি শিক্ষার্থীরা নিয়মিত পড়াশুনা করে নিজকে যোগ্য ও আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনও মাদক সেবন না করতে, ছেলেরা ২১ এবং মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহবন্ধনে আবদ্ধ না হতে শপথ পাঠ করেন মৌলভীবাজারের কুলাউড়ায় নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রায় ১২০০ শত শিক্ষার্থী। শপথ পাঠ করান মৌলভীবাজার অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) মো. আবু ইউছুফ।

বৃহস্পতিবার বেলা ১০টায় নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক, যৌন হয়রানি ও বাল্য বিবাহকে লালকার্ড প্রদর্শন, শপথ পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সদস্যরা টিফিনের টাকা বাঁচিয়ে সারা দেশের বিভিন্ন স্থানে এ ধরনের কর্মসূচির আয়োজন করে যাচ্ছে।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম টিফিনের টাকা বাঁচিয়ে ভ্রাম্যমাণ মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে কার্যক্রম পরিচালনা করছেন। মৌলভীবাজার ছিল তার ৫১তম জেলা। আগামী শনিবার হবিগঞ্জ কার্যক্রম পরিচালনা করবেন।

শপথ শেষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু ইউছুফ বলেন, আজ তোমরা মাদক, বাল্য বিবাহ ও জঙ্গিবাদসহ সামাজিক অপরাধকে যে লালকার্ড দেখিয়ে শপথ নিয়েছ তা তোমরা মনে প্রাণে ধারণ করবে এবং সকল অন্যায়কে না বলবে। লাল সবুজের এমন ব্যতিক্রম উদ্যোগ আমাদের দারুণভাবে উজ্জীবিত করেছে।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মোবার হোসেন, কুলাউড়া প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. খালেদ পারভেজ বখস্, সাংবাদিক শরীফ আহমেদ ও প্রভাষক আফাজুর রহমান চৌধুরী প্রমুখ।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh