• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বঙ্গোপসাগরে ৬ ট্রলার ডুবি, এখনও নিখোঁজ ১৪ জেলে

বরগুনা প্রতিনিধি

  ২৩ জুলাই ২০১৮, ১৮:৪৮

বঙ্গোপসাগরে মাছ ধরার সময় ঘূর্ণিঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়া ৬ ট্রলারের এখনও ১৪ জেলে নিখোঁজ রয়েছে। তাদের সন্ধানে সাগরে কোস্টগার্ড, নৌবাহিনী ও বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির শতাধিক সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছে।

এদিকে সোমবার সকাল ১০টার দিকে এফবি তারেক-১ নামে একটি মাছ ধরার ট্রলার গভীর সমুদ্র থেকে উদ্ধার করা হয়েছে। বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

নিখোঁজ জেলেদের মধ্যে দশজনের নাম জানা গেছে। তারা হলেন- রুবেল, সফিজ উদ্দিন, লিটন মিয়া, আমির হোসেন, আবু কাওছার, বেল্লাল ফরাজি, হেলাল উদ্দিন, লতিফ, নুরুল হক ও হাসান মিয়া। তাদের সকলের বাড়ি বরগুনা ও পাথরঘাটার বিভিন্ন এলাকায়।

গোলাম মোস্তফা চৌধুরী আরও জানান, গেল শনিবার সকালে বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে ৬ ট্রলার ডুবে গেছে এবং শতাধিক ট্রলার ও দেড় সহস্রাধিক জেলেসহ নিখোঁজ রয়েছে।

এর মধ্যে ভারত সীমান্তবর্তী লোকালয়ে ১২টি ট্রলার আশ্রয় নিলে ৮টি ট্রলার ভারতীয় কোস্টগার্ডের সহযোগিতায় সোমবার সকালে বাংলাদেশের উদ্দেশে রওনা হয়েছে। অপর চারটি ট্রলার ইঞ্জিন বিকল হওয়ায় মেরামতের কাজ চলছে। তারা ২-১ দিন পর রওনা হবে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গভীর সমুদ্রে ট্রলার ডাকাতি, ১৫ লাখ টাকার মাছ লুট
এক ট্রলারে ধরা পড়ল ৫২ লাক্ষা মাছ, ১১ লাখ টাকায় বিক্রি
ট্রলারডুবি : কনস্টেবলসহ দুজনের মরদেহ উদ্ধার
আরও ৩ জনের মরদেহ উদ্ধার, এখনও নিখোঁজ ৩
X
Fresh