• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ওজন পরিমাপক যন্ত্র বন্ধের দাবি ব্যবসায়ীদের

চট্টগ্রাম প্রতিনিধি

  ১৫ জুলাই ২০১৮, ১৪:০৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের বড় দারোগাহাট ও দাউদকান্দি এলাকায় গাড়ির ওজন পরিমাপক যন্ত্র সাতদিনের মধ্যে স্থায়ীভাবে বন্ধের দাবি জানিয়েছে খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজ অ্যাসোসিয়েশনসহ ৩০টি সংগঠন।

রোববার সকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের সামনে মানববন্ধন থেকে তারা এ দাবি জানান। দোকান বন্ধ রেখে এ মানববন্ধন করেছেন বলে দাবি ব্যবসায়ীদের।

এসময় খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ড্রাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৈয়দ ছগীর আহমদ বলেন, সাতদিনের মধ্যে দাবি পূরণ না হলে চট্টগ্রামের সমস্ত ব্যবসা-বাণিজ্য ও পণ্য পরিবহন বন্ধ করে দেয়া হবে।

তিনি আরও বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ছাড়া দেশের আর কোনও মহাসড়কে ওজন পরিমাপক যন্ত্র না থাকায় চট্টগ্রাম থেকে পণ্য পরিবহনকারী প্রতিটি ট্রাক-কাভার্ডভ্যান ১৩ টনের বেশি পণ্য পরিবহন করতে পারছে না। যে গাড়িতে আগে ২২ টন পণ্য পরিবহন করা হতো মাত্র ১৮ থেকে ১৯ হাজার টাকায়। এখন সেই গাড়ি ৩৫ হাজার টাকা ভাড়া দিয়ে মাত্র ১৩ টন পণ্য পরিবহন করছে। কিন্তু ঢাকা থেকে অন্যান্য সব জেলায় একই গাড়ি ২২ থেকে ২৩ টন পণ্য পরিবহন করছে। এই অসম নীতির বিরুদ্ধে আজকে চট্টগ্রামের ব্যবসায়ীরা প্রতিবাদী মানববন্ধনে মাঠে নামছেন।