• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এখনও উদ্ধার হয়নি মেঘনায় নিখোঁজ নটরডেমের ২ শিক্ষার্থী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

  ১৫ জুলাই ২০১৮, ১০:৩৫

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার মেঘনা নদীতে শেলফি তুলতে গিয়ে ঢাকার নটরডেম বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী নিখোঁজের ১৫ ঘণ্টা পার হলেও এখনও তাদের খোঁজ মেলেনি। তাদের উদ্ধারে আশুগঞ্জ দমকল বাহিনীর ডুবুরীদলের সঙ্গে নৌবাহিনীও কাজ করেছেন।

নৌ-বাহিনীর ১২ সদস্যের ও ফায়ার সার্ভিসের ৯ সদস্যের দুটি ইউনিটে আজ রোববার সকাল সাড়ে ৮টা থেকে উদ্ধার কাজ শুরু করে। এর আগে শনিবার বিকেলে উপজেলার সোনারামপুর চর এলাকায় মেঘনা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হন তারা।

নিখোঁজ দুই শিক্ষার্থী হলেন ঢাকার মগবাজার এলাকার ইসরাকুল মেহরাব (২২) ও লক্ষ্মীবাজার এলাকার সানজিদা বিনতে তানভির প্রাপ্তি (২১)। এরা দুজনেই নটরডেম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, ঢাকা থেকে নটরডেম বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষার্থী শনিবার বিকেলে আশুগঞ্জ উপজেলার মেঘনার বুকে জেগে উঠা চরসোনারাম এলাকায় ঘুরতে আসেন। শিক্ষার্থীরা চরের বিভিন্ন এলাকা ঘুরে দেখার পর চরের উত্তর-পশ্চিম পাশে মেঘনা নদীতে গোসল করতে নামেন। এক পর্যায়ে মোবাইল ফোনে সেলফি তোলার সময় প্রাপ্তি পানিতে কাত পড়ে গিয়ে স্রোতের টানে ভেসে যান। তাকে উদ্ধার করতে ঝাঁপিয়ে পড়েন মেহরাব। কিন্তু তিনিও স্রোতের টানে ভেসে যান। এসময় বাকী পাঁচ শিক্ষার্থীও প্রাপ্তি ও মেহরাবকে উদ্ধার করতে নামলে তারাও স্রোতের টানে ভেসে যান। তবে স্থানীয়রা দ্রুত এই পাঁচজনকে উদ্ধার করে।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী বাইন হীরা আরটিভি অনলাইনকে জানান, দমকল বাহিনীর ৯ জন ও নৌবাহিনীর ১২ সদস্য উদ্ধার কাজ করেছে তবে এখন পর্যন্ত তাদের খোঁজ পাওয়া যায়নি। গতকাল বৃষ্টির জন্য উদ্ধার কাজ ব্যাহত হয়েছিল।

এর আগে শনিবার দুপুরে কক্সবাজারের চকোরিয়ার মাতামুহুরি নদীতে গোসল করতে নেমে মারা গেছে পাঁচ স্কুলছাত্র। রোববার সকাল নাগাদ তাদের সবার লাশ উদ্ধার করা হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নদীতে গোসলে নেমে নিখোঁজ মাদরাসাছাত্র, একদিন পর মরদেহ উদ্ধার
আরও ৩ জনের মরদেহ উদ্ধার, এখনও নিখোঁজ ৩
নিখোঁজের ৫ ঘণ্টা পর ড্রেনে মিলল শিশুর মরদেহ 
মেঘনায় ট্রলারডুবি : নিখোঁজ মা-মেয়ের মরদেহ উদ্ধার
X
Fresh