• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শ্রীমঙ্গলে আহত দুটি লজ্জাবতী বানর উদ্ধার

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার

  ০৯ জুলাই ২০১৮, ১৫:৪৫

গুরুতর আহত অবস্থায় শ্রীমঙ্গলে দুটি লজ্জাবতী বানর উদ্ধার করেছে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন। পৃথক ঘটনায় আহত উদ্ধারকৃত বানরের মধ্যে একটি লজ্জাবতী বানরের বৈদ্যুতিক তারে সর্ট খেয়ে বাম হাতের কবজি পুড়ে গেছে।

জানা যায়, গেলো রোববার রাতে শ্রীমঙ্গল উপজেলার রামনগর মনিপুরি পাড়ায় একটি বৈদ্যুতিক খুঁটির পাশের গাছ থেকে একটি লজ্জাবতী বানর উদ্ধার করা হয়।

রামনগর গ্রামের ফিটার বুনার্জী জানায়, তাদের বাড়ির পাশে লজ্জাবতী বানরটি একটি গাছে বসে থাকতে দেখা যায়। পাশেই বিদ্যুতের তার থাকায় যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে ভেবে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে খবর দেয়া হয়। পরে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব বানরটিকে উদ্ধার করে নিয়ে আসেন।

এদিকে গেলো শনিবার রাতে উপজেলার কালাপুর ইউনিয়নের লামুয়া গ্রামে বৈদ্যুতিক তারে শর্ট খেয়ে বাম হাতের কবজি পুড়ে একটি লজ্জাবতী বানর মাটিতে গুরুতর আহত অবস্থায় পড়ে থাকতে দেখা গেলে স্থানীয়রা এটিকে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের লোকজনকে খবর দিয়ে তাদের হাতে তুলে দেয়। বর্তমানে এটি চিকিৎসাধীন রয়েছে।

বন্য প্রাণী সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতেশ রঞ্জন দেব আরটিভি অনলাইনকে জানান, বনে খাদ্য ও বাসস্থানের অভাবে প্রায়ই বন্যপ্রাণীরা লোকালয়ে চলে আসে। বন্যপ্রাণীদের টিকিয়ে রাখতে তাদের বাসস্থান সুরক্ষিত করে রাখতে হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সাধারণ মানুষ খাবে বরই, বিত্তবানরা খেজুর আর মুরগির রান’
ভারত থেকে বাংলাদেশে হাজার হাজার বানর, অতিষ্ঠ স্থানীয়রা
X
Fresh